রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার শীর্ষ নেতাসহ আটক ৫

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন ‘আরসা’র শীর্ষ নেতা মৌলভী আকিজসহ ৫ জনকে আটক করেছে র‌্যাব। একইসঙ্গে তাদের কাছ থেকে অস্ত্র, গোলাবারুদ ও বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়।

আটক আসামিরা হলেন—উখিয়ার কুতুপালং ক্যাম্প-৫ সি/ব্লকের মৃত আবুল বাশার ওরফে মৌলভী নাছেরের ছেলে শহিদুল ইসলাম ওরফে মৌলভী অলি আকিজ (৫০), ক্যাম্প-৬ এর ডি/ব্লকের মৌলভী আনোয়ারের ছেলে মোহাম্মদ ফয়সাল ওরফে মাস্টার ফয়সেল (২৮), ক্যাম্প-২০ এর এক্সটেনশন এস/৪ বি/৫ এর মৃত মৌলভী রহমত উল্লাহর ছেলে হাফেজ ফয়জুর রহমান (২৪), ক্যাম্প-৮ এর বি/ব্লকের মৃত করিম উল্লাহর ছেলে মো. সালাম ওরফে মাস্টার সালাম (২০) ও ক্যাম্প-২২ এর আনু মিয়ার ছেলে মোহাম্মদ জুবায়ের (২৪)।

রোববার (৯ জুন) দিবাগত রাতে রোহিঙ্গা ক্যাম্প-৪ এলাকায় র‍্যাব-১৫ একটি দল বিশেষ অভিযান পরিচালনা করে তাদের আটক করে।

সোমবার (১০ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার ও সহকারী পরিচালক ( আইন ও গণমাধ্যম) মো. আবু সালাম চৌধুরী।

তিনি জানান, আরসার শীর্ষ নেতা মৌলভী আকিজসহ সন্ত্রাসীরা ক্যাম্প-৪ এ অবস্থান করছে—এমন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান চালানো হয়। অভিযানে এ পর্যন্ত আরসার শীর্ষ নেতা মৌলভী আকিজসহ ৫ জনকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে অস্ত্র, গোলাবারুদ এবং বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হযয়েছে।

র‌্যাবের দাবি, আরসার শীর্ষ নেতা মৌলভী আকিজ রোহিঙ্গা নেতা মাস্টার মহিবুল্লাহ হত্যা ও রোহিঙ্গা ক্যাম্পে চাঞ্চল্যকর সেভেন মার্ডারের অন্যতম পরিকল্পনাকারী। তার বিরুদ্ধে হত্যা, অস্ত্র, অপহরণসহ ২১টির বেশি মামলা রয়েছে।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!