রোমাঞ্চকর লড়াইয়ে নাদালের চতুর্থ ইউএস ওপেন শিরোপা

0

রোমাঞ্চ ছড়ানো লড়াই! একবার মনে হচ্ছে জিততে যাচ্ছেন রাফায়েল নাদাল। আবার এগিয়ে যাচ্ছিলেন দানিল মেদভেদেভ। শুরুর দুই সেট ছিল নাদালের দখলে। এরপর দারুণ দক্ষতায় পরের দুই সেট জিতে লড়াইয়ে ফেরেন রাশিয়ান মেদভেদেভ। আর্থার অ্যাশ স্টেডিয়ামে নাটকীয়তা চলল চার ঘণ্টা ৫১ মিনিট! শেষ পর্যন্ত বাজিমাত নাদলেরই। তার হাতেই ইউওস ওপেন।

পাঁচ সেটের লড়াই শেষে মেদভেদেভকে ৭-৫, ৬-৩, ৫-৭, ৪-৬, ৬-৪ সেটে হারালেন নাদাল। এনিয়ে চতুর্থবারের মতো ইউএস ওপেন জিতলেন এই স্প্যানিয়ার্ড।

নিউইয়র্কে রোববার রাতে দাপুটে শুরু ছিল নাদালের। ধারাভাষ্যকাররা বলতে শুরু করেছিলেন হয়তো সরাসরি সেটে জিততে যাচ্ছেন স্প্যানিশ মহা তারকা। কিন্তু চমকের তখন অনেক বাকি। ২৩ বছর বয়সী রাশিয়ান টেনিস তারকা মেদভেদেভ এরপরই ফেরেন দারুণ দক্ষতায়। ম্যাচটাকে টেনে নিয়ে যান পঞ্চম সেটে। ৩৩ বছর বয়সী নাদালকে কঠিন পরীক্ষার মুখেই ফেলেন।

এনিয়ে চতুর্থবারের মতো ইউএস ওপেনের পুরুষ এককের শিরোপা পেলেন নাদাল। ২০১০, ২০১৩ ও ২০১৭ সালের পর ২০১৯। এটি তার ১৯ নম্বর গ্র্যান্ড স্লাম শিরোপা। পুরুষদের টেনিসে তার চেয়ে এগিয়ে রয়েছেন শুধু সুইজারল্যান্ডের কিংবদন্তি রজার ফেদেরার (২০ গ্র্যান্ড স্ল্যাম)।

Loading...
আরও পড়ুন