s alam cement
আক্রান্ত
৫১৪৯৯
সুস্থ
৩৭৪৯৪
মৃত্যু
৫৭৩

রোটারেক্ট ক্লাবের সাউথ এশিয়ার প্রেসিডেন্ট চট্টগ্রামের শাকিল

0

বিশ্বের সর্ববৃহৎ যুব সংগঠন রোটারেক্ট ক্লাবের সাউথ এশিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন চট্টগ্রামের সন্তান জিয়া উদ্দিন হায়দার শাকিল। এ পদে প্রথমবারের মত কোন বাংলাদেশি তরুণ দায়িত্ব পালন করবেন।

ভারতের গুজরাটে গত ৮ এপ্রিল শুরু হওয়া দক্ষিণ এশিয়ার ৮টি দেশের রোটার‌্যাক্ট জেলা প্রতিনিধিদের ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচির শেষ দিনে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। সেখানে বিনা প্রতিদ্বন্দ্বিতায় রোটারেক্ট ক্লাবের সাউথ এশিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হন শাকিল।

রোটার‌্যাক্ট সাউথ এশিয়ার অন্তর্ভুক্ত ৮টি দেশ হলো- বাংলাদেশ, ভারত, নেপাল, ভূটান, মালদ্বীপ, শ্রীলঙ্কা, পাকিস্তান, আফগানিস্তান। এ ৮টি দেশে মোট ৪১টি রোটার‌্যাক্ট জেলার কার্যক্রম রয়েছে।

জিয়াউদ্দিন হায়দায় শাকিল চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার বাসিন্দা। তিনি ২০১৮-১৯ রোটারি বর্ষে রোটার‌্যাক্ট সাউথ এশিয়ার জয়েন্ট সেক্রেটারি এবং ২০১৯-২০ রোটারি বর্ষে জেনারেল সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করেন।

রোটারি ইন্টারন্যাশনালের সহযোগী সংগঠন রোটার‌্যাক্ট আন্দোলন হচ্ছে বিশ্বের সবচেয়ে ক্রমবর্ধমান ক্লাব। রোটার‌্যাক্ট আন্দোলনের উদ্দেশ্য হচ্ছে, নিজ ব্যক্তিত্ব বিকাশে তরুণ-তরুণীদের মধ্যে জ্ঞান ও কর্ম দক্ষতা বৃদ্ধির সুযোগ সৃষ্টি করা, তাদের জনগোষ্ঠীর বাস্তব ও সামাজিক চাহিদার প্রতি মনযোগী হওয়া এবং বন্ধুত্ব ও সেবার সাংগঠনিক কাঠামোর মাধ্যমে সমগ্র বিশ্বের সকল মানুষের মধ্যে উন্নততর সম্পর্ক গড়ে তোলা।

এআরটি/এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm