s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

রোগীশূন্য চট্টগ্রামের ১৩ উপজেলায়, নগরে ৩ করোনা পজিটিভ

0

চট্টগ্রামে আস্তে আস্তে তেজ হারাচ্ছে মহামারি করোনাভাইরাস। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১৪ উপজেলার মধ্যে ১৩টিতেই করোনা ভাইরাসে আক্রান্ত কোন রোগীর সন্ধান মেলেনি। একজন মাত্র রোগী শনাক্ত হয় রাউজান উপজেলায়। তবে এদিন চট্টগ্রামে করোনায় মারা যাওয়া রোগী উপজেলার বলে তথ্য দিয়েছেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়। একই সময়ে নগরে ৩ জন ও উপজেলায় ১ জনসহ নতুন করে মোট ৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আগের দিন রোববার (২৪ অক্টোবর) চট্টগ্রামে ৪ জন আক্রান্ত হয়েছিল।

চট্টগ্রামে নতুন ৪ জনসহ এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন এক লক্ষ দুই হাজার ১৬৩ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৭৩ হাজার ৯৩২ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ২৮ হাজার ২৩১ জনের করোনা শনাক্ত হয়। অন্যদিকে, গত ২৪ ঘন্টায় উপজেলা পর্যায়ে নতুন করে একজনের মৃত্যুতে চট্টগ্রামে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাড়াল এক হাজার ৩২০ জনে। এর মধ্যে ৭২১ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৫৯৯ জন।

সোমবার (২৪ অক্টোবর) চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এসব তথ্য নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী। বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১১টি ল্যাবে মোট দুই হাজার ২০ জনের নমুনা পরীক্ষা করা হয়। আগের দিন এ সংখ্যা ছিল ৯৯১।

ল্যাবগুলোর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাব, ইম্পেরিয়ার হাসপাতাল ল্যাব ও ইপিক হেলথ কেয়ারে ১ জন করে রোগীর সন্ধান পাওয়া যায়। এদিন চট্টগ্রামের অন্য কোন ল্যাবে করোনার রোগী পাওয়া যায়নি।

এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm