আক্রান্ত
১৮৬৯৫
সুস্থ
১৫০৬২
মৃত্যু
২৯০

রেল নেতার মেয়ে, তাই পদবি ‘পিয়ন’ হলেও বসেন কর্মকর্তার চেয়ারে

2

পদবি তার অফিস সহায়ক বা পিয়ন। কিন্তু কাজ করেন কর্মকর্তার চেয়ারে বসে। বেতনও পাচ্ছেন নিয়মিত। কর্মকর্তার চেয়ে প্রভাব তার কোনো অংশে কম নয়। রেলওয়ে শ্রমিক লীগ নেতার মেয়ে হওয়ায় তাকে এমনই সুযোগ করে দিয়েছেন খোদ রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান সংস্থাপন কর্মকর্তা। অফিস সহায়কের চাকরি করেও দীর্ঘদিন ধরে চেয়ারে বসে বসে বেতন-ভাতা তুলে যাচ্ছেন তিনি। রেলওয়ে শ্রমিক লীগ নেতা লোকমান হোসেনের মেয়ে এই সানজিদা নাসরিন সুইটি রেল পূর্বাঞ্চলের সর্বশেষ পরীক্ষায় নিয়োগ পেয়েছিলেন অফিস সহায়ক বা পিয়ন পদে।

বুধবার (১৬ সেপ্টেম্বর) চট্টগ্রাম নগরীর সিআরবি সংস্থাপন দপ্তরে সরেজমিনে গিয়ে অফিস সহকারী সানজিদা নাসরিন সুইটিকে অন্য কর্মকর্তাদের মতো চেয়ারে বসে কাজ করতে দেখা গেছে। জানা গেছে, এমন অন্য অফিস সহায়কদের বেলায় এমন সুযোগ কল্পনাতীত হলেও রেল শ্রমিক লীগ নেতার মেয়ে হওয়ায় সানজিদা নাসরিন সুইটিকে এ সুযোগটি করে দিয়েছেন রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান সংস্থাপন কর্মকর্তা (সিপিও) মো. ফাত্তাহ ভূঞা।

জানা গেছে, রেলওয়ে শ্রমিক লীগ নেতা লোকমান হোসেনের আরও দুই সন্তান রেলের অন্য দপ্তরে চাকরি করছেন। তাদের মধ্যে জিনিয়া নাসরিন রেলওয়ের আইন কর্মকর্তার দপ্তরে এবং ছেলে সাইমুম হোসেন রেলওয়ের টিটিই পদে কর্মরত রয়েছেন। তবে সাইমুম হোসেন রেলওয়ে স্টেশনে টিটিই পদে চাকরি করলেও কখনো টিকেট চেকিংয়ে যাননি বলে অভিযোগ রয়েছে।

রেলওয়ে পূর্বাঞ্চলের কয়েকজন কর্মচারী ক্ষোভ প্রকাশ করে বলেন, সানজিদা নাসরিন সুইটি রেল শ্রমিক লীগ নেতার মেয়ে হওয়ায় পিয়নের চাকরি করলেও তাকে কখনও কোনো কর্মকর্তাকে এক গ্লাস পানিও খাওয়াতে হয়নি। উল্টো তার হাঁকডাক দেখে মনে হচ্ছে তার সেবাযত্নের জন্য উল্টো রেল কর্তৃপক্ষকেই একজন পিয়ন নিয়োগ দিতে হবে!

এই বিষয়ে রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান সংস্থাপন কর্মকর্তা (সিপিও) মো. ফাত্তাহ ভূঞা বলেন, ‘লোকবল সংকট তাই পিয়নকে দিয়ে ওপরের কাজ করাতে হচ্ছে।’ তবে বিষয়টি তিনি দেখবেন বলেও জানান।

জেএস/এএইচ/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive
2 মন্তব্য
  1. Fariha বলেছেন

    Joto sob khai dai kaj nai,uni ki kore na kore ta niye eto apnader joltese kn??

  2. Fariha বলেছেন

    uni ki kore na kore ta niye eto apnader joltese kn??

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm