রেলের সমবায় ঋণদান সমিতির নির্বাচন সোমবার, পরিচালক পদে ১৫ প্রার্থী

রেলের সমবায় ঋণদান সমিতির (সিসিএস) নির্বাচনকে ঘিরে পুরোদমে চলছে প্রচার-প্রচারণা। রেলের পূর্বাঞ্চল অংশে সোমবার (১০ অক্টোবর) অনুষ্ঠিত হবে এ নির্বাচন। এবারের নির্বাচনে পাঁচ কেন্দ্রে ভোট দেবেন তিন হাজার ৭১৮ জন ভোটার।

জানা গেছে, এক থেকে পাঁচ নম্বর এলাকায় এবারের নির্বাচনে পরিচালক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৫ জন। এরমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৬ নম্বর এলাকায় পরিচালক পদে শহিদুল ইসলাম (ঢাকা বিভাগ), ৭ নম্বরে শফিকুল ইসলাম (সৈয়দপুর) এবং ৮ নম্বরে নজরুল ইসলাম (পশ্চিমাঞ্চল) নির্বাচিত হয়েছেন।

সোমবার যান্ত্রিক, প্রকৌশল, বিদ্যুৎ, মেডিকেল, সিগন্যাল, নিরাপত্তা বাহিনী, হিসাব বিভাগ, সরঞ্জাম বিভাগসহ সকল বিভাগের পাঁচজন পরিচালককে ভোট দিয়ে নির্বাচিত করবেন ভোটাররা।

আরও জানা গেছে, তিন বছর পর পর ঋণদান সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। এ সমিতি নিয়ে বিস্তর অভিযোগ রয়েছে। সাবেক পরিচালকদের দুর্নীতির কথাও ওঠেছে বহুবার। অনেকের টাকা মেরে দেওয়া হয়েছে। এ সমিতি রেলে অংশ না হলেও কর্মচারীদের লোন সুবিধা দিতো।

এবারের নির্বাচনে ১ নম্বর এলাকায় প্রার্থী হয়েছেন বিভাগীয় চিফ দপ্তর অফিসের মো. আব্দুল আল আসিফ (দোয়াতকলম প্রতীকে), অলিউল্লাহ সুমন (ফুটবল), শান্তনু দাশ (চেয়ার)।

২ নম্বর এলাকায় রয়েছে রেলওয়ে স্কুল, সিসিএস দপ্তর পাহাড়তলী, আরএনবি ও মেডিকেল দপ্তর। এখানে পরিচালক পদে প্রার্থী হয়েছেন কামরুল হাসান (আম), আব্দুল্লাহ আল নোমান (আনারস), আবদুস সালাম সৈয়দ আব্দুল্লাহ (বই)।

৩ নম্বর এলাকায় প্রকৌশল ও ট্রাফিক বিভাগে পরিচালক পদে আব্দুল আজীজ (হারিকেন), গাজী মো. জাহাঙ্গীর (ফুটবল) প্রার্থী হয়েছেন।

৪ নম্বর এলাকার মেকানিক্যাল ও বিদ্যুৎ বিভাগে জহিরুল ইসলাম (চেয়ার), শরিফুল আলম স্বপন (মই) ও শাহীনুর রহমান (গোলাপ) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

৫ নম্বর এলাকায় পাহাড়তলী কারখানা শাখার দেলোয়ার হোসেন মিল্কি (গোলাপ), মো. সেলিম (চেয়ার) ও তাজুল ইসলাম মিঠুন (ছাতা) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদের মধ্যে কামরুল হাসান (আম), মো. সেলিম (চেয়ার) রেল শ্রমিক লীগের সিরাজ গ্রুপের অনুসারী ও সাইফুল ইসলাম মামুনের অনুসারী শান্তনু দাশ চেয়ার), জহিরুল ইসলাম (চেয়ার)। এছাড়া বিএনপি সমর্থিত প্রার্থী শরিফুল আলম স্বপন (মই) ও তাজুল ইসলাম মিঠুন (ছাতা)।

তবে ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, ১ নম্বর এলাকায় আসিফ, শান্তনু এবং সুমনের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। একইসঙ্গে ৪ নম্বর এলাকায় জহিরুল ইসলামকে সিরাজ ও মামুন গ্রুপ সমর্থন দেওয়ায় বেকায়দায় আছেন বিএনপি সমর্থিত প্রার্থী শরিফুল আলম স্বপন।

জেএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!