রেলের খালাসি পরীক্ষা শুক্রবার, চাপ সামলাতে চট্টগ্রাম-ঢাকার ট্রেনে ১০ এক্সট্রা বগি

১ পদে লড়বেন ২৪৭ জন

রেলওয়ের খালাসি নিয়োগ পরীক্ষায় অংশ নিতে ঢাকায় ছুটছে পরীক্ষার্থীরা। এজন্য চাপ বেড়েছে স্টেশনে, দেখা দিয়েছে টিকিট সংকটও। ট্রেনের যাত্রীদের কথা বিবেচনা করে বৃহস্পতিবারের (২৪ নভেম্বর) ঢাকামুখি প্রতিটি ট্রেনে এক্সট্রা বগি (কোচ) লাগানো হয়েছে। এবারের পরীক্ষায় ১টি পদের বিপরীতে লড়বেন ২৪৭ জন পরীক্ষার্থী।

শুক্রবার (২৫ নভেম্বর) রাজধানীতে অনুষ্ঠিত হবে রেলের খালাসি পদের এমসিকিউ পরীক্ষা।

জানা গেছে, খালাসি পদে ১ হাজার ৮৫ জন লোক নিয়োগের বিজ্ঞপ্তি দেয় রেলওয়ে। এ পদের বিপরীতে আবেদন জমা পড়েছে ২ লাখ ৬৭ হাজার ৭২৬টি। প্রতি একটি পদের বিপরীতে লড়বেন ২৪৭ জন। ঢাকায় ৭৫টি কেন্দ্রে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ ঢাকায় যাচ্ছে। ফলে চাপ বেড়েছে ট্রেনে।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে, মহানগর গৌধূলী, সোনার বাংলা, তূর্ণা নিশীথা এক্সপ্রেস ও চট্টগ্রাম মেইলে অতিরিক্ত কোচ সংযোজন করা হয়। এরমধ্যে সবচেয়ে বেশি ৬টি বগি সংযোজন করা হয়েছে তূর্ণা নিশীথায়। এছাড়া ঢাকা মেইলে ২টি, সোনার বাংলায় ১টি ও মহানগর গোধূলীতে ১টি কোচ সংযোজন করা হয়েছে।

তাসনিয়া আফরোজ (২২) নামের এক পরীক্ষার্থী বলেন, ‘স্টেশনে ও অনলাইনে টিকিট পাইনি। বাবাকে নিয়ে বাসে করে যাবো বলে স্থির করেছি।’

রেলওয়ে নিরাপত্তা বাহিনী সিআই আমান উল্লাহ আমান জানান, স্টেশনে মানুষের ঢল সামলাতে আমাদের হিমশিম খেতে হচ্ছে।

Yakub Group

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী বলেন, ‘শুক্রবার খালাসি পদে পরীক্ষা থাকায় টিকিট সংকট দেখা দিয়েছে।’

জেএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm