রেলওয়ে পোষ্য সোসাইটির মানববন্ধনে ৮ দফা দাবি

0

রেলওয়েতে পোষ্যদের সরাসরি নিয়োগসহ আট দফা দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটি।

রোববার (২৪ জুলাই) সকাল ১১টায় ঢাকা প্রেস ক্লাব চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে আট দফা দাবির মধ্যে ছিল রেলওয়েতে পোষ্যদের সরাসরি নিয়োগসহ রেলে ক্যাডার বহির্ভূত কর্মচারী নিয়োগ বিধিমালা ২০২০ সংশোধন, নিয়োগ বিধিমালা সংশোধন, ৮৬৫ জন খালাসি ও ১ হাজার ১১৩ জন ওয়েম্যানের অনুমোদিত তালিকার দ্রুত নিয়োগ, আউটসোর্সিংয়ের নামে পকেটসোর্সিং বাতিল।

এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মনিরুজ্জামান মনির, চট্টগ্রাম প্রতিদিনের স্টাফ রিপোর্টার জাহাঙ্গীর শুভ, উপদেষ্টা আব্দুর রাজ্জাক মল্লিক, যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন সাগর, সহ-সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির রাব্বি, চট্টগ্রাম জেলার সভাপতি সাইদুজ্জামান শিপন, সহ-সভাপতি দেলোয়ার হোসেন বাপ্পি, ইসলাম রানা, শাকেল হোসেন শাকিল, মো. মাহাবুব রহমান মানিক, মোস্তাফিজুর রহমান লিটন, ইসলাম কনক, শামিম মাহমুদ লিমন সরকার।

মো. মনিরুজ্জামান মনির বলেন, ‘সংশোধিত রেলওয়ে ক্যাডার বহির্ভূত কর্মচারী নিয়োগ বিধিমালা ২০২০ সম্পূর্ণ অযৌক্তিক। এ নিয়োগবিধি মূলত রেলওয়ের শ্রমিক-কর্মচারী ও পোষ্যদের অধিকার বঞ্চিত করার দলিল। রেলওয়ে কর্মচারীবান্ধব নিয়োগবিধি প্রণয়নের দাবিতে রেলওয়ের সকল ট্রেড ইউনিয়ন ও রেলওয পোষ্য সোসাইটি দাবি জানিয়ে আসলেও রেলপথ মন্ত্রণালয় তা কর্ণপাত করেনি। তাদের জনবল নিয়োগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি জারির কারণে রেলওয়ে শ্রমিক-কর্মচারী ও পোষ্যদের মধ্যে ক্ষোভ ও অসন্তোষ সৃষ্টি হয়েছে।’

Yakub Group

ক্যাডার বহির্ভূত কর্মচারী নিয়োগ বিধিমালা বাংলাদেশ রেলওয়ের প্রচলিত বিধি-বিধানের সঙ্গে সাংঘর্ষিক বলে জানান তিনি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm