রেমিট্যান্স যোদ্ধাদের সম্মাননা দেবে চট্টগ্রাম নগর আওয়ামী লীগ

0

রেমিট্যান্স যোদ্ধারা প্রবাসে শ্রম ও মেধার বিনিয়োগ করে অর্থ উপার্জন করেন। সেই অর্থ বৈধভাবে দেশে পাঠিয়ে সরকারের প্রবাসী আয় উত্তরোত্তর বৃদ্ধি করে চলেছেন। দেশের অর্থনৈতিক অগ্রগতি ও উন্নয়নের চাকাকে গতিশীল রাখতে উল্লেখযোগ্য ভূমিকা রেখে চলেছেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে সেসব রেমিট্যান্স যোদ্ধাদেরকে সংবর্ধিত করার ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সোমবার (১৬ মে) দুপুরে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ের একটি রেস্টুরেন্টে ২০১৯-২০২০ রেমিট্যান্স অ্যাওয়ার্ড পাওয়া আরব আমিরাত প্রবাসী ব্যবসায়ী মো. আরিফ উদ্দীনকে সংবর্ধনা দেওয়া হয়। ফিরিঙ্গিবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লবের উদ্যোগে এ সংবর্ধনা দেওয়া হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, ‘বর্তমানে প্রবাসী আয় বাংলাদেশের উন্নয়ন, অগ্রগতিতে গুরুত্বপূর্ণ একটি নিয়ামক। রেমিট্যান্স প্রবাসীর পরিবারের জীবনমান উন্নয়নের পাশাপাশি মানুষের মাথাপিছু আয় ও জিডিপির মান উন্নয়ন করে। এর ফলে মানব উন্নয়ন সূচকে বাংলাদেশ নতুন দৃষ্টান্ত হয়ে উঠেছে। রেমিট্যান্স যোদ্ধারা দেশ ও জাতির গর্বিত সন্তান। তবে মাঝে মাঝে রেমিট্যান্স যোদ্ধাদের নানা হয়রানি ও ভোগান্তির খবর শুনে আমরা ব্যথিত হই। রেমিট্যান্স যোদ্ধাদের এই সমস্যার সমাধানে আন্তরিকভাবে সরকার কাজ করছে। দেশ উন্নয়নের সহায়ক শক্তি এই রেমিট্যান্স যোদ্ধাদেরক সম্মানিত করতে পারলে আমরা নিজেরাও সম্মানিত হই। রেমিট্যান্স যোদ্ধাদেরকে সম্মানিত করলে অন্যান্য প্রবাসীরাও উৎসাহিত হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র গিয়াস উদ্দিন, আবুধাবী বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ইফতেখার হোসেন বাবুল, আবুধাবী বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক নাছির তালুকদার, মো. আরিফ উদ্দীন।

Yakub Group

আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য রায়হান ইউসুফ, সাংবাদিক মঞ্জুর কাদের, মহানগর যুবলীগ সদস্য খোরশেদ আলম রহমান, জাহাঙ্গীর আলম, সমাজসেবক হুমায়ুন মোর্শেদ সিদ্দিকী, মো. মাসুম, অনিন্দ্য দেব।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব ও মহানগর ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুদ্দীন আহমেদ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm