রিয়াজুদ্দিন বাজারে ভাই ভাই স্টোরে নকল তেল, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

0

চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানাধীন রিয়াজউদ্দিন বাজারে প্যারাসুট ও কুমারিকা ব্র্যান্ডের নকল হেয়ার অয়েল বাজারজাতকরণ ও সংরক্ষণ করার অপরাধে ভাই ভাই স্টোর নামের একটি প্রতিষ্ঠান সিলগালা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম। একই সাথে প্রায় ২ লাখ টাকা মূল্যের নকল পণ্য জব্দ করে ধ্বংস করা হয়েছে। এছাড়াও অভিযানে ৫ প্রতিষ্ঠানকে ভোক্তা বিরোধী বিভিন্ন অপরাধে মোট ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে নগরীর খুলশী ও কোতোয়ালী থানার বিভিন্ন এলাকায় এই অভিযান পরিচালিত হয়। অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (মেট্রো) বিকাশ চন্দ্র দাস এবং জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অভিযানের নেতৃত্ব দেন।

মুহাম্মদ হাসানুজ্জামান জানান, রিয়াজউদ্দিন বাজারের তামাকুমুন্ডি লেনের প্রফেসর মার্কেটে ভাই ভাই স্টোরে তেলের বোতলের গায়ে প্যারাসুট ও কুমারিকা ব্র্যান্ডের স্টিকার লাগাচ্ছিল প্রতিষ্ঠানের কর্মচারীরা। তেলভর্তি এ সব বোতল ঢাকা থেকে আনা হয়েছে। এ অপরাধে প্রতিষ্ঠানটি সিলগালা করে ১০ হাজার বোতল নকল তেল জব্দ করা হয়েছে। প্রতিষ্ঠানটিকে শুনানিতে হাজির হতে নোটিশ দেওয়া হয়েছে।

মুহাম্মদ হাসানুজ্জামান আরো জানান, আজকের অভিযানে ৫ প্রতিষ্ঠানকে ভোক্তা বিরোধী বিভিন্ন অপরাধে মোট ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এরমধ্যে নগরীর রিয়াজউদ্দিন বাজারে অনুমোদনহীন পণ্যে বিএসটিআইয়ের মানচিহ্নসহ অবৈধ স্টিকার ব্যবহারের উদ্দেশ্যে সংরক্ষণ করায় আনোয়ার ট্রেডার্সকে ৫০ হাজার টাকা, অননুমোদিত রং, নকল চেরি ও হাইড্রোজ ইত্যাদি খাবারে ব্যবহারের জন্য বিক্রির দায়ে খুলশী থানার ইসলাম অ্যান্ড ব্রাদার্সকে ৩০ হাজার টাকা, ঝাউতলা বাজারের আইনুল স্টোরকে কৃত্রিম রং মিশ্রিত মটর বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় ৫ হাজার টাকা, ইকবালের দোকানকে মূল্যতালিকা প্রদর্শন না করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এমএ/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন