s alam cement
আক্রান্ত
৩৫১০৮
সুস্থ
৩২২৫০
মৃত্যু
৩৭১

রাত পোহালেই সন্দ্বীপ পৌরসভা নির্বাচন

0

রাত পোহালেই চট্টগ্রামের সন্দ্বীপ পৌরসভা নির্বাচন। অর্থাৎ শনিবার (১৬ জানুয়ারি)দিনভর মোট ৯টি ওয়ার্ডের ১৭টি কেন্দ্রের ১০০টি ভোট কক্ষে ভোট গ্রহণ চলবে। এতে মোট ভোটার সংখ্যা ৩৩ হাজার ২৬ জন।

মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোক্তাদের মাওলা সেলিম এবং বিএনপি মনোনীত প্রার্থী আবুল বশার। কাউন্সিলর ও সংরক্ষিত আসনে প্রতিদ্বন্দ্বীতা করছে মোট ৩৮ জন প্রার্থী। নির্বাচন উপলক্ষে মিছিল-মিটিংয়ে এবং ভোটারদের ঘরে ঘরে গিয়ে ভোট চেয়েছেন প্রার্থী ও সমর্থকরা।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোক্তাদের মাওলা সেলিম বলেন, আমি জয়ের ক্ষেত্রে শতভাগ আশাবাদী। জনগণ আমার সাথে রয়েছেন এবং তারা আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করার আশ্বাস দিয়েছেন।

বিএনপি মনোনীত প্রার্থী আবুল বশার বলেন, ভোটাররা যদি কোন বাধাপ্রাপ্ত না হয়ে ভোট কেন্দ্রে গিয়ে ভোট প্রদান করতে পারে তাহলে আমি জয়লাভ করব।

অপরদিকে, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা আসনের প্রার্থীরাও প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় কাটিয়েছেন।

Din Mohammed Convention Hall

তবে পৌরসভা নির্বাচন কেন্দ্র করে স্থানীয় জনগণের মাঝে বিরাজ করছে আতঙ্ক। ৯ ওয়ার্ডের মধ্যে ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের দুই প্রার্থী অপ্রীতিকর ঘটনার আশঙ্কা করছেন।

৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আলাউদ্দিন মন্টু জানান, আমার নেতাকর্মীদের বিভিন্নভাবে হুমকি প্রদান করা হচ্ছে। একই সঙ্গে কেন্দ্র দখলের হুমকিও দেওয়া হচ্ছে।

৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মহিবুল খান আলমগীর অভিযোগ করে বলেন, ভোটাররা কেন্দ্র যেতে বাধাপ্রাপ্ত হতে পারে। আমার নির্বাচনী এলাকায় ভোটারদের কেন্দ্রে যাওয়া বন্ধ করার জন্যে কেন্দ্রের আশেপাশে বিভিন্ন স্থানে সন্ত্রাসী দিয়ে বাধাপ্রাদানের আশঙ্কা রয়েছে। দূর্বৃত্তরা ভোটারদের বাড়িতে গিয়ে কেন্দ্রে না যাওয়ার হুমকি দিচ্ছে।

এদিকে, নির্বাচন উপলক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন বলে জানিয়েছেন সন্দ্বীপ উপজেলা নির্বাচন অফিসার কাজী রবিউল সারোয়ার।

এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm