s alam cement
আক্রান্ত
৫৩৭৫৩
সুস্থ
৪১৪৫৩
মৃত্যু
৬২৬

রাত পোহালেই ভোট পটিয়ায়, সড়কে সাঁজোয়া যান

মেয়রপ্রার্থীরা কে কোথায় ভোট দেবেন

0

রাত পোহালেই চট্টগ্রামের পটিয়া পৌরসভার ভোটগ্রহণ। রবিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে এই ভোটগ্রহণে পুরোপুরি প্রস্তুত নির্বাচন কমিশন। নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে কেন্দ্রে পৌঁছেছে ইভিএম (ইলেট্রনিক ভোটিং মেশিন)। মোট ১৮টি কেন্দ্রে পাঠানো হয়েছে এ ভোটিং মেশিন। নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

পটিয়া উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা আরাফাত আল হোসাইনী এ তথ্য জানান। তিনি বলেন, ‘১৮টি কেন্দ্রের জন্য মোট ১১৬টি ভোটিং মেশিন পাঠানো হয়েছে।’

পটিয়া উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ইনামুল হাছান জানান, ‘পটিয়া পৌরসভা নির্বাচনকে সামনে রেখে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ভোটাররা যাতে নির্বিঘ্নে কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেন এ জন্য ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও র্যােব-পুলিশের পাশাপাশি বিজিবি, আনাসার ও ডিবি পুলিশ কাজ করছে।’

এদিকে বেশ কয়েকটি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হলেও ১৮টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে বলেও জানান প্রার্থীরা। ইতোমধ্যে পৌরসভা জুড়ে নেয়া হয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা। নামানো হয়েছে সাঁজোয়া যান, জলকামান।

তবে উপজেলার অন্যান্য নির্বাচনগুলোতে কোন সময় সাঁজোয়া যান, জলকামান না থাকলেও এবারের পৌরসভা নির্বাচনে দেখা যাচ্ছে এসব গাড়ি। এ নিয়ে সাধারণ ভোটারদের মনে জল্পনা কল্পনা সৃষ্টি হয়েছে কালকের নির্বাচনকে নিয়ে।

নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্ধিতা করছেন আওয়ামী লীগ সমর্থিত আইয়ুব বাবুল ও বিএনপি সমর্থিত নুরুল ইসলাম, জাতীয় পার্টির মেয়র প্রার্থী শামসুল আলম মাস্টার ও ইসলামী ফ্রন্টের আলী হোসাইন। এছাড়া ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩৩ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৯জন প্রার্থী অংশ নিচ্ছেন।

Din Mohammed Convention Hall

নির্বাচনে মোট ৩৯ হাজার ৭৮৭ জন ভোটারের মধ্যে পুরুষ ২০ হাজার ৯২৫ জন এবং ১৮ হাজার ৮৬২ জন নারী ভোটার প্রথমবারের মতো ইভিএমের (ইলেট্রনিক ভোটিং মেশিনে) মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে জানায় উপজেলা নির্বাচন অফিস।

মেয়রপ্রার্থীরা কে কোথায় ভোট দেবেন
আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আইয়ুব বাবুল শশাঙ্কমালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রে সকাল ৯টায় ভোট দেবেন বলে জানিয়েছেন তিনি। অন্যদিকে বিএনপির মেয়র প্রার্থী নুরুল ইসলাম সওদাগর প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ ইনিস্টিউট (পিটিআই) কেন্দ্রে ভোট দিবেন। তবে তিনি কয়টার সময় ভোট দিবেন তা নিশ্চিত করে কিছু বলেননি। এএস রাহাত আলী উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রে সকাল আটটায় ভোট দিবেন বলে জানিয়েছেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী শামসুল আলম মাস্টার। অন্যদিকে ইসলামী ফ্রন্টের মেয়র প্রার্থী আলী হোসাইন ভোট দিবেন পশ্চিম পটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল নয়টায়।

কেএস

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm