রাত জেগে হঠাৎ পটিয়ার সড়কে ইউএনওর অভিযান

অতিরিক্ত ভাড়া আদায়ে ৬ বাসকে জরিমানা

1

চট্টগ্রামের পটিয়ার সড়কে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ করতে রাত জেগে রাস্তায় বিশেষ অভিযানে নেমেছেন পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুল হাসান। বুধবার (১৬ অক্টোবর) রাত ১০টা থেকে প্রায় ১২টা পর্যন্ত অভিযান চালিয়ে ছয়টি যাত্রীবাহী বাসকে অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে ১৪ হাজার টাকা জরিমানা করে করেছেন।

জানা গেছে, প্রতিদিন সকাল-বিকেল ও সন্ধ্যা হলেই চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া রুটে চট্টগ্রাম শহর থেকে নির্ধারিত ২০ টাকা ভাড়ার পরিবর্তে ১০০ টাকা পর্যন্ত নেওয়া হচ্ছে। এ নিয়ে যাত্রী কল্যাণ সমিতি ও সাধারণ যাত্রীদের অভিযোগ নিত্যদিনের। বাদ-প্রতিবাদের পরও অদৃশ্য কারণে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ হয়নি। বিশেষ করে প্রতি বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার গাড়ির কৃত্রিম সংকট সৃষ্টি করে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। এসব অভিযোগের সূত্র ধরে বুধবার (১৬ অক্টোবর) রাত জেগে ইউএনওর বিশেষ অভিযান সাধারণ যাত্রীদের নজর কেড়েছে।

পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান জানান, অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পেলে তিনি যেকোন সময় অভিযান চালাবেন। যাত্রীদের জিম্মি করে ভাড়া নেওয়া বন্ধ করতে হবে। প্রাথমিকভাবে জরিমানা করা হচ্ছে। এতে কোন প্রতিকার না হলে পরবর্তীতে কারাদণ্ড দেওয়া হবে বলে হুঁশিয়ার করে দেন তিনি।

কেএ/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

1 মন্তব্য
  1. তন্ময় চক্রবর্তী বলেছেন

    আন্তরিকভাবে ধন্যবাদ উনাকে. এমন অভিযান প্রতিনিয়ত হোক….

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন