s alam cement
আক্রান্ত
৩৫১০৮
সুস্থ
৩২২৫০
মৃত্যু
৩৭১

রাতে আঘাত হানা আম্ফানের প্রভাবে শুক্রবার পর্যন্ত থাকবে বৃষ্টি

সারাদেশে নয়জনের মৃত্যু

0

সুপার সাইক্লোন আম্ফান বাংলাদেশ ও ভারতের উপকূলে আঘাত হেনে দুর্বল হয়ে স্থল নিম্নচাপে পরিণত হওয়ায় সতর্ক সংকেত কমিয়ে এনেছে আবহাওয়া অফিস। তবে এর প্রভাবে দেশের বিভিন্ন অংশে প্রবল বৃষ্টিপাত আগামী শুক্রবারের পর কমবে। আম্ফান দুর্বল হয়ে পড়ায় দেশের সমুদ্র বন্ধরগুলোকে মহাবিপদ সংকেত নামিয়ে ৩ নম্বর সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। তবে এখনো সাগর উত্তাল রয়েছে এবং বৃষ্টিপাত হচ্ছে দেশের বিভিন্ন অংশে।

সুপার সাইক্লোন আম্ফান ভারতে তাণ্ডব চালালেও বাংলাদেশেও রেখে গেছে তার ধ্বংসযজ্ঞ। প্রবল এই ঘূর্ণিঝড়টি দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় জেলা সাতক্ষীরা ও খুলনা অঞ্চল দিয়ে ঢুকে যশোর, ঝিনাইদহ, নড়াইল, মাগুরা, গোপালগঞ্জ, রাজবাড়ী, সিরাজগঞ্জ ও জামালপুরের ওপর তাণ্ডব চালিয়েছে। ম্ফানের প্রভাবে দেশের বিভিন্ন জেলায় নয়জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে যশোরে দুজন, পটুয়াখালীতে দুজন, ভোলায় দুজন, পিরোজপুরে একজন, সন্দ্বীপে একজন ও সাতক্ষীরায় একজন রয়েছেন।

আবহাওয়া অধিদপ্তরের পরিচালক সামছুদ্দিন আহমেদ বৃহস্পতিবার সকালে এ বিষয়ে গণমাধ্যমকে বলেন, আম্পান এখন স্থল নিম্নচাপে রূপ নিয়েছে।

অন্যদিকে, চট্টগ্রাম আবহাওয়া অধিদপ্তরের স্থানীয় পূর্বাভাসে বলা হয়েছে, পরবর্তী ২৪ ঘণ্টায় আকাশ মেঘলা থেকে মেঘাচ্ছন্ন থাকতে পারে। সেইসঙ্গে অধিকাংশ জায়গায় দমকা কিংবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি কিংবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। অনেক জায়গায় ভারী থেকে অতি ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।

এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm