রাতের আঁধারে দোকান তৈরি স্বেচ্ছাসেবক লীগ নেতার—বিকালে উচ্ছেদ

0

উচ্ছেদের এক বছরের ব্যবধানে ফের রাতের অন্ধকারে পলিথিন ও বাঁশ দিয়ে স্থাপনা নির্মাণ করা হয়েছে কক্সবাজার কলাতলী সুগন্ধা পয়েন্টস্থ রাস্তার উত্তর পাশে। ‘আদালতের নির্দেশনাযুক্ত’ সাইনবোর্ড লাগিয়ে গভীর রাতে সরকারি জমি দখল করে এসব দোকান নির্মাণ করেন জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা হাজী জসীম উদ্দিন সিদ্দিকী। তবে অভিযোগ পেয়ে, নির্মাণের কয়েকঘণ্টা পরই তা উচ্ছেদ করে জেলাপ্রশাসন।

জানা যায়, সোমবার (২৫ অক্টোবর) রাত সাড়ে ৩টার দিকে ট্রাকে করে বাঁশ ও পলিথিন এনে অর্ধ শতাধিক দোকান নির্মাণ করা হয় সরকারি জমিতে। প্রায় ৪টি ট্রাকে করে সরঞ্জাম এনে তাড়াহুড়া করে কয়েক ঘণ্টার ব্যবধানে এসব স্থাপনা নির্মাণ করা হয়। দোকান নির্মাণে সারারাত ধরে কাজ করে শতাধিক শ্রমিক।

খবর পেয়ে সোমবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শনে যায় কক্সবাজার জেলাপ্রশাসনের একটি টিম। এরপর সেখানে নির্মাণ করা অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করে জেলাপ্রশাসন। উচ্ছেদে নেতৃত্ব দেন কক্সবাজারের অতিরিক্ত জেলাপ্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ।

উল্লেখ্য, প্রায় ১ বছর আগে সুগন্ধা পয়েন্টের উত্তর পাশে শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ করে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ ও জেলাপ্রশাসন। উচ্ছেদের সময় সেখানে পুলিশ ও দোকানদার এবং বহিরাগতদের সাথে সংর্ঘষের ঘটনাও ঘটে। এসময় পুলিশ ফাঁকা গুলিও ছুঁড়ে। এরপর অবৈধ দখলদারদের বিরুদ্ধে মামলা দায়ের করে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ।

তখন সব অবৈধ স্থাপনা সরকারি জমি থেকে উচ্ছেদ করা হয়েছিল। উচ্ছেদের প্রায় ১ বছর পর সোমবার দিবাগত রাতে সেই চিহ্নিত ভূমিদস্যুরা ফের দোকান নির্মাণ শুরু করে।

Yakub Group

কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm