৭ গ্রামের স্বপ্ন রাজবাড়ী-মেরাখোলা সেতু উদ্বোধনের অপেক্ষায়

শনিবার উদ্বোধন করবেন পার্বত্যমন্ত্রী

0

রাজবাড়ী-মেরাখোলা ব্রিজ উদ্বোধন হচ্ছে শনিবার (২৬ অক্টোবর)। উদ্বোধন করবেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

ব্রিজটি লামা পৌরসভার রাজবাড়ী ও লামা সদর ইউনিয়নের মেরাখোলার মাঝখানে মাতামুহুরী নদীর উপর সংযোগ তৈরি হয়েছে। এটি লামা সদর ইউনিয়নের ৭টি গ্রামের ১০ হাজারের অধিক পাহাড়ি–বাঙালির স্বপ্ন ছিল। ব্রিজটি হওয়ার ফলে এলাকার শত শত পরিবার তাদের উৎপাদিত কৃষিপণ্য বাজারজাত করাসহ যাতায়াতের ক্ষেত্রে চরম দুর্ভোগ থেকে মুক্তি পাবে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড সূত্র জানিয়েছে, শনিবার বিকাল ৪টায় ব্রিজটি উদ্বোধনের পর সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান নির্বাহী প্রকৌশলী ইয়াছিন আরাফাত জানান, উদ্বোধন উপলক্ষে লামা উপজেলা প্রশাসন, লামা পৌরসভা ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তিনি আরো জানান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক ও মেসবাহ্ এসোসিয়েটের তত্ত্বাবধানে ২০১৭ সালের ৮ এপ্রিল ব্রিজটির নির্মাণকাজ শুরু হয় । ১৫৬ মিটার দৈর্ঘ্যের পিসি গার্ডার ব্রিজটি নির্মাণে ব্যয় হয়েছে ৮ কোটি ৮৪ লাখ টাকা।
লামা উপজেলা নির্বাহী অফিসার নূর এ জান্নাত রুমি জানান, পার্বত্যমন্ত্রীর লামা সফর উপলক্ষে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

সফরকালে পার্বত্যমন্ত্রী শিলেরতুয়া মার্মা পাড়ায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পরিচালিত পাড়া কেন্দ্রের উদ্বোধন, লামা সরকারি মাতামুহুরী কলেজের বীর বাহাদুর মিলনায়তনের উদ্বোধন, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে নির্মিত লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের সম্প্রসারণ, একাডেমিক ভবনের উদ্বোধন ও আরেকটি একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

পরে রাজবাড়ী-মেরাখোলা ব্রিজ প্রাঙ্গণে লামা সদর ইউপি চেয়ারম্যানের সভাপতিত্বে এক জনসভা অনুষ্ঠিত হবে। জনসভায় প্রধান অতিথি থাকবেন পার্বত্যমন্ত্রী।

সিআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন