রাঙামাটি প্রেসক্লাবের ভোটে ‘হরিহর আত্মার’ বিপক্ষে ‘নবীন-প্রবীণ জোটের’ দ্বৈরথ

২৫ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে রাঙামাটি প্রেসক্লাবের কার্যনিবাহী কমিটির দ্বি-বার্ষিক নির্বাচন। দীর্ঘ দুই দশক পর ১৫ জন নবীন সদস্য অন্তর্ভুক্তকরণের মধ্য দিয়ে এবারের নির্বাচন আরও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ও উৎসবমুখর হয়ে উঠেছে। ইতিমধ্যে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছে নির্বাচন পরিচালনা উপ-কমিটি। এবারের ভোটযুদ্ধে টানা চারবারের সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচিত রুবেল-আনোয়ার ‘হরিহর আত্মার’ বিপক্ষে ‘দ্বৈরথ’ গড়েছেন শামসুল-রাজনের নবীন-প্রবীণের জোট।

চূড়ান্ত প্রার্থী তালিকা অনুযায়ী, এবার ভোট হবে কেবল সভাপতি ও সাধারণ সম্পাদক পদে। কার্যনিবাহী কমিটিতে মোট ১১টি পদ থাকলেও সভাপতি ও সম্পাদক পদ ছাড়া অন্য পদগুলোতে ‘অজ্ঞাত’ কারণে চারজন প্রার্থিতা প্রত্যাহার করায় কেবল সভাপতি পদে লড়ছেন টানা চারবারের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল ও সাবেক সভাপতি এসএম শামসুল আলম। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে লড়ছেন টানা চারবারের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক ও নতুন সদস্য ফজলুর রহমান রাজন।

এরমধ্যে সভাপতি প্রার্থী সাখাওয়াৎ হোসেন রুবেল দৈনিক পূর্বকোণ ও এসএম শামসুল আলম নাগরিক টিভির জেলা প্রতিনিধি। অন্যদিকে সাধারণ সম্পাদক প্রার্থী আনোয়ার আল হক দৈনিক সংগ্রাম ও ফজলুর রহমান রাজন যমুনা টিভির জেলা প্রতিনিধির দায়িত্ব পালন করছেন।

তবে সাধারণ সম্পাদক পদে সাবেক সাধারণ সম্পাদক মো. ইলিয়াস, ক্রীড়া সাহিত্য ও সাংস্কৃতিকবিষয়ক পদে মো. হান্নান এবং সদস্য পদে মো. সোলায়মান ও মো. নুরুল আমিন মনোনয়নপত্র প্রত্যাহার করায় সাহিত্যবিষয়ক সম্পাদক ও সদস্য পদে ভোটযুদ্ধ হচ্ছে না।

নির্বাচন উপ-কমিটি সূত্র আরও জানিয়েছে, প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় সহ-সভাপতি পদে অলি আহমেদ, যুগ্ম সম্পাদক পদে সুপ্রিয় চাকমা, কোষাধ্যক্ষ পদে পুলক চক্রবর্তী, দপ্তর সম্পাদকে মনসুর আহম্মেদ, ক্রীড়া সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক মো. মঈন উদ্দিন, নির্বাহী সদস্য পদে একেএম মকছুদ আহমেদ, সৈয়দ মাহাবুব আহামদ ও মো. আলমগীর মানিক পাটোয়ারী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তবে একটি নির্বাহী সদস্য পদ শূন্য রয়েছে।

জেলার সাংবাদিক নেতারা মনে করছেন, অন্যান্য দ্বি-বার্ষিক নির্বাচনে কম সদস্যের অংশগ্রহণে ভোট অনুষ্ঠিত হলেও এবারের পরিস্থিতি অনেকটাই বাঁক পাল্টেছে। পুরনো কার্যনির্বাহী কমিটির বাইরে এবারের নির্বাচনে অংশ নিয়েছেন নবীন সদস্যরাও। কয়েকজন ইতিমধ্যে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় হয়েছেন ‘বিনাভোটে’ই নির্বাচিত।

Yakub Group

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm