s alam cement
আক্রান্ত
৫১৩৯০
সুস্থ
৩৭২৭৭
মৃত্যু
৫৬৮

রাঙামাটির ১০ উপজেলায় কর্মহীন লোকজন পাবে দুই কোটি টাকা

0

রাঙামাটিতে করোনায় চলমান লকডাউনে কর্মহীন হয়ে পড়া অসহায় লোকজনকে সরকারি সহায়তা প্রদান করা হচ্ছে। এ লক্ষ্যে ইতোমধ্যে জেলায় দুই কোটি টাকার অধিক সরকারি বরাদ্দ পাওয়া গেছে। প্রধামনমন্ত্রীর ত্রাণ তহবিল এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হতে এসব বরাদ্দ দেওয়া হয়েছে। এছাড়া জেলার দুঃস্থ পরিবার এবং মাছ ধরা বন্ধকালীন জেলেদের মধ্যে ভিজিএফ চাল বিতরণ করা হচ্ছে বলেও জানিয়েছেন জেলা প্রশাসক মো. মিজানুর রহমান।

রোববার (২৫ এপ্রিল) বিকাল ৩টায় জেলা প্রশাসন কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক ব্রিফিংয়ে স্থানীয় গণমাধ্যমকর্মীদের এসব তথ্য জানান তিনি।

জেলা প্রশাসক জানান, সদরসহ জেলার মোট ১০ উপজেলার ৫০ ইউনিয়নে করোনায় চলমান লকডাউনে কর্মহীন হয়ে পড়া অসহায় লোকজনেক খাদ্য ও ত্রাণ সহায়তা দিতে ইতোমধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল হতে মোট ২৫ লাখ ২০ হাজার টাকা, রাঙামাটি পৌরসভায় ২ লাখ টাকা, বাঘাইছড়ি পৌরসভায় ১ লাখ টাকা এবং রাঙামাটি জেলা প্রশাসনকে ২ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

তিনি জানান, এছাড়া ১০ উপজেলার ৫০ ইউনিয়নে কর্মহীন হয়ে পড়া অসহায় পরিবারকে নগদ ৫০০ টাকা করে বিতরণের জন্য ১ কোটি ২৫ লাখ টাকা বরাদ্দ দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। এসব বরাদ্দ বিতরণের জন্য সংশ্লিষ্ট উপজেলা প্রশাসনকে উপবরাদ্দ দেওয়া হয়েছে- যেগুলো ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের মাধ্যমে বিতরণ করা হচ্ছে। পাশাপাশি জেলার দুঃস্থ মানুষের মধ্যে ভিজিএফ চাল বিতরণ চলছে। এ মৌসুমে কাপ্তাই হ্রদে আসন্ন মাছ ধরা নিষেধাজ্ঞা চলাকালে জেলেদের মধ্যে ভিজিএফ চাল বিতরণ করা হবে। ইতোমধ্যে এসব বরাদ্দও পাওয়া গেছে বলে জানান জেলা প্রশাসক।

এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm