আক্রান্ত
২১০৯২
সুস্থ
১৬৪৭৩
মৃত্যু
৩০২

রাঙামাটিতে সেনা টহলে হামলা, পাল্টা গুলিতে ২ সন্ত্রাসী নিহত

সেনাসদস্য গুলিবিদ্ধ

0

সেনাবাহিনীর টহলে গুলি চালানোর পর সেনাবাহিনীর পাল্টা গুলিতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) দুই সন্ত্রাসী নিহত হয়েছেন। মঙ্গলবার (১৩ অক্টোবর) বিকাল সাড়ে ৫ টার দিকে রাঙামাটির নানিয়ারচরের বুড়িঘাট রউফ টিলা এলাকায় এই ঘটনা ঘটে।

এ ঘটনায় সেনাবাহিনীর এক সদস্যও গুলিবিদ্ধ হয়েছেন। তাকে হেলিকপ্টারে করে চট্টগ্রামে সিএমএইচে নেওয়া হয়েছে। পুলিশ সূত্র জানায়, আহত সেনা সদস্য শাহাবুদ্দিনকে প্রথমে রাঙামাটি সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ)-এ নেওয়া হয়। সেখান থেকে তাকে হেলিকপ্টারযোগে চট্টগ্রাম সিএমএইচ-এ নিয়ে যাওয়া হয়েছে।

নিহত দুইজনই পাহাড়ের আঞ্চলিক দল ইউপিডিএফ এর কর্মী বলে ধারণা করছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ঘটনাস্থল থেকে একটি একে-২২ অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানানো হয়েছে।

তবে এ বিষয়ে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর থেকে এখনও কোনও তথ্য জানানো হয়নি।

আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সূত্র জানিয়েছে, মঙ্গলবার বিকাল সাড়ে চারটার সময় নানিয়ারচর উপজেলার সাবেক্ষ্যং ইউনিয়নের রউফ টিলায় সন্ত্রাসীদের একটি আস্তানায় অভিযান চালাতে যান রাঙামাটি সদর জোনের ২০ বীরের সেনা সদস্যরা। এইসময় পাশের আরেকটি অবস্থানে ওঁৎ পেতে থাকা সন্ত্রাসীরা সেনা টহলের ওপর গুলিবর্ষণ করে। তাদের হামলায় সৈনিক শাহাবুদ্দিন (২৮) গুলিবিদ্ধ হন। এসময় সেনাবাহিনী পাল্টা গুলিবর্ষণ করলে হামলাকারীদের মধ্যে দুইজন নিহত হয়।

এদিকে ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর কেন্দ্রীয় কমিটির যুব ফোরামের সভাপতি অংগ্য মারমা জানিয়েছেন, ‘এইরকম কোনও ঘটনার খবর আমাদের জানা নেই। তবে পাহাড়ে কোনও ঘটনা ঘটলেই আমাদের জড়িয়ে উদ্দেশ্য প্রণোদিতভাবে বক্তব্য দেওয়া হয়। এটিও সেইরকম একটি ঘটনা হতে পারে।’

ঘটনার সত্যতা স্বীকার করেছেন নানিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাব্বির রহমান। তিনি জানান, ‘গোপন সংবাদের ভিত্তিতে রাঙামাটি জোনের একটি সেনাটহলদল রউফ টিলা এলাকায় ইউপিডিএফের (প্রসিত গ্রুপ) সশস্ত্র চাঁদাবাজদের গ্রেপ্তারের জন্য অভিযান পরিচালনা করে। এ সময় সেনাটহলের উপস্থিতি টের পেয়ে পার্শ্ববর্তী একটি টিলার উপরে অবস্থানরত চাঁদাবাজদের সাহায্যকারী অপর একটি সন্ত্রাসী দল সেনাটহলের উপর গুলিবর্ষণ করে। সেনাবাহিনী পাল্টা গুলিবর্ষণ করলে ঘটনাস্থলে দুজন সশস্ত্র চাঁদাবাজ নিহত হন।’

এএইচ/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm