আক্রান্ত
২৫৮৮
সুস্থ
২১৭
মৃত্যু
৭৪

রাঙামাটিতে সেনাবাহিনীর ‘১ মিনিটের ঈদ বাজার’

0

করোনা ভাইরাস পরিস্থিতিতে থমকে যাওয়া অসহায়-দুঃস্থ ও নিন্ম আয়ের তিন শতাধিক পরিবারে এবার ঈদে খুশির উপলক্ষ্য হয়েছে রাঙামাটি সেনাবাহিনী। ‘এক মিনিটের ঈদ বাজার’ এ তারা বিনামূল্যে দিয়েছে ঈদ সামগ্রীসহ ১৫ ধরনের খাদ্যপণ্য ও কাপড়। এ সহায়তা পাওয়ায় স্বস্তি আর উচ্ছাস ফিরেছে এসব পরিবারে।

শুক্রবার (২২ মে) রাঙামাটি মারী স্টেডিয়ামে মানবিক উদ্যোগ হিসেবে এমন ভিন্নধর্মী আয়োজন করে রাঙামাটি রিজিয়ন ও রাঙামাটি সদর সেনা জোন। রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইফতেকুর রহমান পিএসসি এর উদ্বোধন করেন।
ঈদ সামগ্রির মধ্যে রয়েছে- চাল, আলু, তেল, চিনি, লবন, সেমাই, গুড়োদুধ, সুজি, নুডুলস, আটা, মিষ্টি কুমড়াসহ পরিধেয় বস্ত্র। বস্ত্রের মধ্যে ছিল- শাড়ি, লুঙ্গি ও চাকমাদের জন্য থামি।

এ সময় উপস্থিত ছিলেন সদর জোন কমান্ডার লে. কর্নেল রফিকুল ইসলাম, জিটুআই মেজর মহিউদ্দিন ফারুকী, মেজর নাজমুল হাসানসহ সেনাবাহিনীর বিভিন্ন পদস্থ কর্মকর্তারা।

এর আগে গত ১৫ মে প্রতিবন্ধী, অসহায় ও দুঃস্থ ২০০ পরিবারকে সেনাবাহিনীর ‘এক মিনিটের বাজার’ চালু করে। সেখান থেকে চাল, আলু, ঢেঁড়শ, শষা, বরবটি, কঁচুর লতি, মিষ্টি কুমড়া, চিচিংগা ও কাচা মরিচসহ নয় প্রকার খাদ্যপন্য দেওয়া হয় বিনামূল্যে।
এই ব্যতিক্রমী ঈদ বাজারে বিনামূল্যে বাজার করার সুযোগ পেয়ে আনন্দিত অসহায়-দরিদ্র ও নিন্ম আয়ের মানুযষেরা।

গৃহবধূ লীলা চাকমা ও নিন্ম আয়ের মো. সেলিম বলেন, ‘খাবারের সাথে কাপড়ও পেয়েছি। আমরা অনেক খুশি। সেনাবাহিনীর প্রতি অনেক কৃতজ্ঞতা’।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm