রাঙামাটিতে বাস ধাক্কায় নিহত ২, ঘাতক চালক গ্রেপ্তার চট্টগ্রামে

জেলা শহরের ভেদভেদী বাজারে যাত্রীবাহী বাসের ধাক্কায় সিএনজি-অটোরিকশার দুই যাত্রী নিহতের ঘটনায় ঘাতক বাস চালককে গ্রেপ্তার করা হয়েছে।

তথ্য প্রযুক্তি ব্যবহার করে বুধবার (৮ নভেম্বর) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে চট্টগ্রামের পাঁচলাইশ থানা এলাকা থেকে বাস চালক নুরুল আবছারকে গ্রেপ্তার করা হয়।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বেলা ১২টায় রাঙামাটি পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মারুফ আহমেদ।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, ঘাতক বাসের ফিটনেস ছিল কিনা, এটা ব্যাপারে বিআরটিএর অভিজ্ঞদের সহায়তা নেওয়া হবে। বাস চালকের কোনো ত্রুটি ছিল কিনা সেটিও খতিয়ে দেওয়া হবে।

তিনি আরও জানান, ঘাতক বাসচালক ঘটনার পর থেকেই গ্রেপ্তার এড়াতে আত্মগোপনে থাকে। সে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পূর্বকোদালার কবির আহাম্মদের ছেলে। আসামিকে গ্রেপ্তার করতে রাঙামাটি জেলা পুলিশের গোয়েন্দা শাখা, সাইবার ক্রাইম সেল ও কোতোয়ালী থানার একাধিক টিম বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে।

প্রেস ব্রিফিংয়ে রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শাহনেওয়াজ রাজু, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জাহেদুল ইসলাম ও কোতোয়ালি থানার ওসি আরিফুল আমিনসহ অন্য পুলিশ কর্মকর্তারা।

Yakub Group

এর আগে গত শনিবার (৪ নভেম্বর) দুপুরে জেলা শহরের ভেদভেদী বাজার এলাকায় একটি যাত্রীবাহী বাসের ধাক্কায় সিএনজি-অটোরিকশার দুই যাত্রী নিহত হন। এ ঘটনায় অটোরিকশা চালকসহ আহত হন আরও চারজন। 
নিহতরা হলেন পরী চাকমা (৪৮) ও গুরিমিলে চাকমা (৫০)। আহতরা হলেন পিন্টু চাকমা (২২), রিপন চাকমা (৪০), রিকন চাকমা (২৬) ও পরি চাকমা (৪৮)।

হতাহতরা সকলেই রাঙামাটি সদর উপজেলার সাপছড়ি ইউনিয়নের যৌথ খামার এলাকার বাসিন্দা। আহতদের মধ্যে অটোরিকশা চালক পিন্টু চাকমা রাঙামাটি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। বাকি তিনজন চিকিৎসা নিচ্ছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে।

ঘটনার পরদিন রোববার রাতে দুর্ঘটনায় নিহত গুরিমিলে চাকমার ছোট ভাই আপন চাকমা বাদি হয়ে রাঙামাটির কোতোয়ালী থানায় মামলা করেন। মামলায় কেবল বাস চালক নুরুল আবছারকে আসামি করা হয়।

ঘটনার দিন প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে ভেদভেদী বাজার এলাকায় সিএনজি অটোরিকশাটি সড়কের পাশে ধারক দেওয়াল নির্মাণ কাজে ব্যবহৃত একটি মেশিনের পেছনে থামান চালক। এমন সময় পেছন দিক থেকে আসা একটি যাত্রীবাহী বাস সিএনজি অটোরিকশাটিকে ধাক্কা দেয়। অটোরিকশাটি পেছন দিক থেকে ধাক্কা খেয়ে মুহূর্তেই দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই অটোরিকশার দুই জন যাত্রী নিহত হন। ঘটনার পর সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল একটি ভিডিও ফুটেজও একই চিত্র দেখা গেছে।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!