রাঙামাটিতে পুড়েছে অর্ধশতাধিক দোকান, ক্ষতি ৬ কোটি

0

চারদিনের মাথায় ফের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে রাঙামাটিতে। এতে অর্ধশতাধিক দোকান পুড়ে গেছে।

শহরের কলেজ গেট এলাকায় বৃহস্পতিবার (১৯ মার্চ) দিবাগত রাত সাড়ে তিনটার দিকে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আগুনে প্রায় ৬ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্তরা।

খবর পেয়ে রাঙামাটি ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট, সেনাবাহিনী, পুলিশ, রেড ক্রিসেন্টকর্মী ও স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনতে প্রায় আড়াই ঘণ্টা ধরে চেষ্টা চালান। কিন্তু ততক্ষণে সবকটি দোকান পুড়ে যায়।

এর আগে রবিবার (১৫ মার্চ) সকাল ১০টার দিকে শহরের প্রাণকেন্দ্র বনরূপা ফরেস্ট অফিসে বন বিভাগের চারটি বিভাগীয় কার্যালয়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

কলেজ গেটের অগ্নিকাণ্ডের ঘটনায় প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রাত সাড়ে তিনটার দিকে আগুনের সূত্রপাত হয় খাবারের হোটেল থেকে। এসময় গ্যাসের সিলিন্ডার বিস্ফোরিত হয়ে মুহুর্তের মধ্যেই চারদিকে ছড়িয়ে পড়ে আগুন।

স্থানীয়রা জানান, পুড়ে যাওয়া দোকানগুলোর অধিকাংশই ছিলো চা ও মুদি দোকান।

এগুলোর প্রায় সবকটিতেই গ্যাসের সিলিন্ডার বিক্রি ও ব্যবহার করা হতো। ফলে এসব সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুনের গতি বেড়ে যাওয়ায় নিয়ন্ত্রণে আনতে আড়াই ঘণ্টা সময় লেগেছে।

রাঙামাটি ফায়ার সার্ভিসের সহকারি পরিচালক রতন কুমার নাথ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, পানি স্বল্পতার কারনে আগুন নিয়ন্ত্রণে আনতে কিছুটা সময় লেগেছে। তিনি জানান, আগুনে আনুমানিক ৫০টির মতো দোকান পুড়ে গেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তদন্ত করে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করবে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ।

এদিকে বৃহস্পতিবার সকালে দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন, রাঙামাটি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিঃ জেনারেল মো. ইফতেকুর রহমান, রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা।

এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন