রাউজান পূর্ব গুজরার অবহেলিত সড়কটির উন্নয়ন হবে কি!

0

রাউজান উপজেলার ১০ নম্বর পূর্ব গুজরা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড এলাকার বেশ কয়েকটি সড়কের উন্নয়ন হলেও, কিছু সড়কের উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। পূর্বগুজরা এলাকার কান্ত চৌকিদারের এলাকায় জমির মাঝখানে ধীরার বাড়ি নামের একটি সংযোগ সড়কের উন্নয়নের কোনো কুলকিনারা হয়নি বলে জানিয়েছেন এলাকাবাসী।

মূল সড়ক থেকে জমির মধ্য দিয়ে যাওয়া প্রায় ৪০০ ফুট দৈর্ঘ্য ও ৮ ফুট প্রস্থের এই ধীরার বাড়ি কাঁচা সড়কে উন্নয়নের কোনো ছোঁয়া লাগেনি। এই কাঁচা সড়কটি বর্ষাকালে কোমর পরিমাণ পানিতে তলিয়ে যায়। বর্ষা মৌসুম ছাড়াও সামান্য বৃষ্টিতে কাদাযুক্ত এই সড়কে চলাচলে দুর্ভোগ পোহাতে হয় এলাকাবাসীকে। উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী পায়ে হেঁটে রাউজান পরিদর্শনকালে এ সড়কের বেহাল দশার কথা তাকে জানানো হয় । তিনি নির্বাচনের পর ৪০০ ফুটের কাঁচা এ সড়কের উন্নয়নের আশ্বাস দিলেও, তা এখনও বাস্তবায়িত হয়নি।

৫ নম্বর ওয়ার্ডের স্থায়ী বাসিন্দা সার্বজনীন শ্রী শ্রী শিব মন্দির কমিটির দপ্তর সম্পাদক রাজীব কান্তি দে এলাকাবাসীর পক্ষে চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, আমরা কান্ত চৌকিদারের বাড়ির বাসিন্দারা দীর্ঘদিন ধরে ভুক্তভোগী । মনা বৈদ্যের বাড়ির আগে নতুন বাজারে যাতায়াতের জন্য যে কালভার্ট করা হয়েছে, তার আগে জমির মাঝখান দিয়ে ধীরার বাড়ি সড়কের বেহাল দশা বছরের পর বছর। সড়কটি নিচু, মাটি ভরাট খুবই প্রয়োজন। এই সড়ক দিয়ে বড়ুয়াপাড়া জোয়াদ্দার বাড়ির মানুষ, স্কুলের শিক্ষার্থীসহ নানা শ্রেণি-পেশার মানুষের যাতায়াত হলেও, গুরুত্বপূর্ণ এ সড়কটি অবহেলিত। বর্ষাকালে আমাদের দুর্ভোগ বেড়ে যায়। নির্বাচনের আগে সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী আমাদেরকে আশ্বাস দিয়েছিলেন এই সড়কের উন্নয়ন করা হবে । আমরা তার হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে ১০ নম্বর পূর্ব গুজরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. আব্বাস উদ্দিন আহমেদ চট্টগ্রাম প্রতিদিনকে জানান, ইতোমধ্যে রাউজান ১০ নম্বর পূর্ব গুজরা ইউনিয়নের বেশ কয়েকটি সড়কের উন্নয়ন হয়েছে। নির্মাণ করা হয়েছে ব্রিজ-কালভার্ট। জলাবদ্ধতা নিরসনে খাল প্রসস্থ করা হয়েছে। তবে কান্ত চৌকিদারের বাড়ি এলাকায় ধীরার বাড়ি সংযোগ সড়কের বিষয়ে আমি অবগত নয়। এ বিষয়ে খোঁজখবর নিয়ে ব্যবস্থা নেব।

এসকেএস/সিআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন