s alam cement
আক্রান্ত
৫১৩৯০
সুস্থ
৩৭২৭৭
মৃত্যু
৫৬৮

ভাইখেলা/ রাউজানে ভোট ছাড়াই ‘জয়ী’ জমির, বড় ভাইও কাউন্সিলর

১১ কাউন্সিলরই জিতছেন বিনা ভোটে

0

চট্টগ্রামের রাউজান পৌরসভায় মেয়র ও কাউন্সিলর পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন দুই সহোদর ভাই জমির উদ্দিন চৌধুরী ও জসিম উদ্দিন চৌধুরী। এর মধ্যে ছোট ভাই জমির উদ্দিন হচ্ছেন মেয়র এবং বড় ভাই জসিম উদ্দিন হবেন সেই একই পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। কাউন্সিলর পদেও ছোট ভাইয়ের স্থলাভিষিক্ত হবেন বড় ভাই।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) মনোনয়নপত্র জমাদানের শেষ দিন ৬ নম্বর ওয়ার্ড ছাড়া অন্য ওয়ার্ডগুলোতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেননি। এমনকি মেয়র পদে বিএনপি মনোনীত প্রার্থী আবু জাফর চৌধুরী মনোনয়নপত্র নিলেও শেষ পর্যন্ত সেটি জমা দেননি তিনি।

ফলে ৬ নম্বর ওয়ার্ড ছাড়া মেয়র ও ১১ কাউন্সিলর পদে নিশ্চিতভাবেই বিনা ভোটে জয়ী হতে যাচ্ছেন প্রার্থীরা। যারা সকলেই রাউজানের স্থানীয় সাংসদ ফজলে করিম চৌধুরীর ঘনিষ্ঠ। রাউজানের স্থানীয় রাজনীতিতে ফজলে করিম চৌধুরীর নিরঙ্কুশ আধিপত্য রয়েছে।

কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন— ১ নম্বর ওয়ার্ডে আলমগীর আলী, ২ নম্বর ওয়ার্ডে কাজী ইকবাল, ৩ নম্বর ওয়ার্ডে বশির উদ্দিন খান, ৪ নম্বর ওয়ার্ডে জানে আলম জনি, ৫ নম্বর ওয়ার্ডে শওকত হাসান, ৬ নম্বর ওয়ার্ডে সমীর দাশ গুপ্ত ও বিকাশ দাশ, ৭ নম্বর ওয়ার্ডে আজাদ হোসেন, ৮ নম্বর ওয়ার্ডে দীলিপ চৌধুরী, ৯ নম্বর ওয়ার্ডে জসিম উদ্দিন চৌধুরী। নারী কাউন্সিলরদের মধ্যে ১, ২, ৩ নম্বর ওয়ার্ডে নাছিমা আক্তার, ৪, ৫, ৬ নম্বর ওয়ার্ডে জেবুন্নেসা, ৭, ৮, ৯ নম্বর ওয়ার্ডে জান্নাতুল ফেরদৌস ডলি।

জানা গেছে ৬ নম্বর ওয়ার্ডে যে দুজন মনোনয়ন দিয়েছেন তারা দুজনই সাংসদের ঘনিষ্ঠ। তবে যাচাই বাছায়ের দিন(৪ ফেব্রুয়ারি) সমীর দাশ গুপ্তও বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হওয়ার সম্ভাবনা রয়েছে। এমনটি না হলে শুধু মাত্র এই একটি ওয়ার্ডে ভোটগ্রহণ করতে হবে এই পৌরসভায়।

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm