রাউজানে একে-২২ রাইফেলসহ ৩ ডাকাত গ্রেপ্তার

0

চট্টগ্রামের রাউজানের নোয়াপাড়া থেকে বিপুল অস্ত্র ও গোলাবারুদসহ তিন ডাকাতকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার (১৬ আগস্ট) গভীর রাতে জেলা পুলিশের এ অভিযান চলে।

এ সময় পুলিশের বিশেষ অভিযানে ৬টি আগ্নেয়াস্ত্র, ১১৩ রাউন্ড বুলেট, ১০টি শটগানের কার্তুজ ও ডাকাতির কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেলসহ ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, মো. নুরুল আবছার (৪৩ ), কামরুল হাসান টিটু (৫৫), গিয়াসউদ্দিন বাবলু ওরফে সাদ্দাম (৩০)।

বুধবার (১৭ আগস্ট) চট্টগ্রাম পুলিম সুপার কার্যালয়ে এক ব্রিফিংয়ে পুলিশ সুপার রশিদুল হক জানান, চট্টগ্রাম জেলার রাউজান থানাধীন নোয়াপাড়া ও একাধিক স্থানে অভিযান চালিয়ে ডাকাতির প্রস্তুতির সময় ৩ ব্যক্তিকে আটক ও আটককৃতদের দেহ ও বসভঘর তল্লাশি করে এসব অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

অস্ত্রগুলোর মধ্যে যুক্তরাষ্ট্রে নির্মিত অত্যাধুনিক একে-২২ রাইফেল রয়েছে দুইটি। এছাড়া ইতালি নির্মিত একটি ৭ পয়েন্ট ৬৫ পিস্তল, একটি থ্রি নট থ্রি রাইফেল, একটি এক নলা বন্দুক ও একটি এলজি বন্দুকও উদ্ধার করা হয়।

Yakub Group

তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার রশিদুল হক বলেন, ‘বিদেশী এই অস্ত্রগুলো তাদের হাতে কিভাবে এলো সেটি তদন্ত করে দেখা হচ্ছে। এদের পেছনে অন্য কারও সংশ্লিষ্টতা আছে কি-না তা খতিয়ে দেখা হচ্ছে। তারা ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল।’

এএস/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm