s alam cement
আক্রান্ত
৩৪৪৬৬
সুস্থ
৩১৭৭৫
মৃত্যু
৩৭১

যৌন হেনস্তার তীরে বিদ্ধ চট্টগ্রামের আওয়ামী লীগ নেতা, মহিলা নেত্রীর নালিশ

0

রাস্তা থেকে ধরে নিয়ে জোর করে ছবি তুলে ব্ল্যাকমেইলিং করা ছাড়াও গুরুতর যৌন হয়রানির অভিযোগ উঠেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আসন্ন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত এক কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে। অভিযোগটিও এনেছেন মহিলা আওয়ামী লীগেরই এক নেত্রী।

অভিযোগ উঠেছে যার বিরুদ্ধে, তিনি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৪০ নম্বর উত্তর পতেঙ্গা ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবদুল বারেক। তিনি এই ওয়ার্ডের সদ্য সাবেক কাউন্সিলর। এবারেও তিনি দলের মনোনয়ন পেয়েছেন। অন্যদিকে তার বিরুদ্ধে অভিযোগ এনেছেন একই ওয়ার্ডের মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসিমা আকতার।

নাসিমা আকতার অভিযোগ এনেছেন, আওয়ামী লীগ নেতা আবদুল বারেক তাকে ফেসবুক মেসেঞ্জারে তাকে কুপ্রস্তাব দেওয়া ছাড়া অশালীন ছবি পাঠিয়ে উত্যক্ত করেছেন। এমনকি রাস্তা থেকে ধরে নিয়ে জোর করে ছবি তুলে ব্ল্যাকমেইলিংও করা হয়েছে তাকে।

যৌন হয়রানির এই ঘটনার প্রতিকার চেয়ে ৪০ নম্বর উত্তর পতেঙ্গা ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসিমা আকতার কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে লিখিত অভিযোগ করেছেন। সেই অভিযোগ আমলে নিয়ে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ তদন্ত করে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগকে দায়িত্ব দিয়েছেন বলে জানা গেছে।

এর পাশাপাশি অভিযোগ দেওয়া হয়েছে চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিন এবং মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবরে।

Din Mohammed Convention Hall

ভুক্তভোগী নাসিমা আকতার বলেছেন, ‘আমি শুধু একা নই। ওয়ার্ডের অনেক নারী কাউন্সিলর বারেকের লালসার শিকার হয়েছেন। মানসম্মানের ভয়ে অনেকেই মুখ খুলছেন না।’

তবে অভিযোগ অস্বীকার করে উত্তর পতেঙ্গা ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবদুল বারেক বলেছেন, ‘এক আত্মীয় আমার ফেসবুক আইডি চালান। কাকে কী প্রস্তাব বা মেসেজ দেওয়া হয়েছে আমি জানি না।’

তিনি বলেন, ‘অভিযোগকারী একজন খারাপ মহিলা। নির্বাচনের কারণে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হচ্ছে।’

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm