s alam cement
আক্রান্ত
৪৫৭০৮
সুস্থ
৩৪৯৫২
মৃত্যু
৪৩৭

যেভাবে মিলবে পুলিশের ‘মুভমেন্ট পাস’, যা যা লাগবে

১৪ কারণে মিলবে বের হওয়ার অনুমতি

0

জরুরি প্রয়োজনে যদি লকডাউন করা এলাকা থেকে বের হতে হয়, তাহলে অনলাইনে আবেদনের মাধ্যমে উপযুক্ত কারণ দেখিয়ে বাইরে যাওয়ার অনুমতি মিলবে পুলিশের কাছ থেকে।

পুলিশের কাছ থেকে অনুমতি নেওয়ার পুরো প্রক্রিয়াটিই হবে অনলাইনে। সেই আবেদন ফরম ইতিমধ্যে https://movementpass.police.gov.bd— এই ঠিকানায় উন্মুক্ত করেছে পুলিশ। তবে সেবাটি এখনও পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। শিগগিরই সেবাটি চালু হবে।

বুধবার (২০ মে) ‘মুভমেন্ট পাস’ নামে সেই আবেদন উন্মুক্ত করা হয়েছে। যেখানে কোথায় কখন কিভাবে যাবেন, তা জানিয়ে আবেদন ফরম ফিলাপ করলে পুলিশ তাতে সায় দেবে। প্রয়োজনীয় তথ্য দেওয়ার পর শর্তসাপেক্ষে নির্দিষ্ট সময়ের জন্য অনুমতি মিলবে। প্রতিবার যাতায়াতের জন্য পাস নিতে হবে। একটি পাস একবার ব্যবহারযোগ্য। যাওয়া এবং আসার জন্য দুটি আলাদা পাসের আবেদন করতে হবে। অনুমোদিত পাসের সফট কপি মোবাইল থেকে পুলিশ চেকপোস্টে দেখাতে হবে।

অনলাইনে আবেদনের জন্য (https://movementpass.police.gov.bd) এই লিংকে ঢুকে মুভমেন্ট পাসের জন্য আবেদন করতে হবে। মুভমেন্ট পাস ক্লিক করে আপনার মোবাইল নাম্বারটি প্রবেশ করাতে হবে। এরপর আপনার মোবাইলে একটি OTP চলে যাবে। OTP প্রবেশ করালে আপনি পাস চেয়ে আবেদন করতে পারবেন।

পাস পেতে হলে যেসব তথ্য লাগবে—
যে থানা এলাকা থেকে যাবেন, যে থানা এলাকায় যাবেন, নিজের নাম, লিঙ্গ, বয়স, ভ্রমণের কারণ, পাস ব্যবহারের তারিখ ও সময়, পাসের মেয়াদ শেষের তারিখ ও সময়, পরিচয়পত্র, নিজস্ব গাড়ি কিনা এবং ছবি।

Din Mohammed Convention Hall

যেসব কারণ দেখিয়ে বাইরে যাওয়ার অনুমতি চাওয়া যাবে—
মুদি মালামাল কেনাকাটা, কাঁচাবাজার, ওষুধ কেনা, চিকিৎসা, চাকরি, কৃষিকাজ, পণ্য পরিবহন, পণ্য সরবরাহ, ত্রাণ বিতরণ, পাইকারি ও খুচরা ক্রয়, পর্যটন, মৃতদেহ সৎকার, ব্যবসা এবং বিবিধ কারণ।

পরিচয়পত্র হিসেবে যা যা ব্যবহার করা যাবে—
জাতীয় পরিচয়পত্র, ড্রাইভিং লাইসেন্স, পাসপোর্ট, জন্মনিবন্ধন সনদ এবং স্টুডেন্ট আইডি।

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm