যুবাদের এশিয়া কাপে টানা দ্বিতীয় জয়ে সেমিফাইনালে বাংলাদেশ

৯৮ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক আকবর

0

যুবাদের এশিয়া কাপে বেশ দাপটেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। অধিনায়ক আকবর আলী জয়ের নায়ক। তার দাপুটে ব্যাটিংয়ে গ্রুপ পর্বে নেপালকে অনায়াসেই হারাল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

রোববার কলম্বোতে অনুষ্ঠিত ম্যাচে ৬ উইকেটে জয় তুলে নেয় বাংলাদেশ। এর আগে সংযুক্ত আরব আমিরাতকেও হারিয়েছিল যুবারা। টানা দুই জয়ের ফলে সেমিফাইনালে নাম লেখাল বাংলাদেশ।

ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৬১ রান করে নেপাল। জবাব দিতে নেমে ৪৯.২ ওভারে জয়ের বন্দরে পা রাখে জুনিয়র টাইগাররা।

ম্যাচে টস ভাগ্য ছিল বাংলাদেশেরই পক্ষে। প্রথমে দল বেছে নেয় ফিল্ডিং। কলম্বোর পি সারা ওভালে রিত গৌতমকে (৩২) আউট করে প্রথম সাফল্য এনে দেন রকিবুল হাসান। তবে এরপর পবন সরাফ ও সন্দীপের ফিফটিতে বড় স্কোর পায় নেপাল। সর্বোচ্চ ৮১ রান তুলেন পবন। সন্দীপের ব্যাট থেকে আসে ৩৭ বলে ৩ চার ও ৩ ছয়ে ৫৬ রান।

বাংলাদেশের হয়ে তানজিম হাসান সাকিব ৫১ রানে শিকার করেন ২ উইকেট। শাহিন আলম ৫৮ রানে নেন ২টি উইকেট। মৃত্যুঞ্জয়, রাকিবুল, মিনহাজুর ও তৌহিদ তুলেছেন একটি করে উইকেট।

জবাব দিতে নেমে শুরুতেই দুই ওপেনার তানজিদ হাসান ও অনিক সরকার সেতু ধরেন সাজঘরের পথ। তবে মাহমুদুল হাসান ও তৌহিদ হৃদয় পাল্টে দেন দৃশ্যপট। তৃতীয় উইকেটে তারা জমা করেন ৭৯ রান। তারপর মাহমুদুল ফিরলেও অধিনায়ক আকবরের সঙ্গে ৩৪ রানের জুটি গড়েন তৌহিদ। ৬০ রান করে ফেরেন তৌহিদ।

তবে পথ হারাননি আকবর। পঞ্চম উইকেটে শামিমকে নিয়ে গড়েন ১৩২ রানের জুটি। দলকে জিতিয়েই মাঠ ছাড়েন আকবর। করেন ৮২ বলে ১৪ চারে অপরাজিত ৯৮। ৪৫ বলে ৪টি চারে ৪২ রানে অপরাজিত শামিম।

‘বি’ গ্রুপে ১০ সেপ্টেম্বর স্বাগতিক শ্রীলঙ্কার সঙ্গে লড়বে বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর
নেপাল অনূর্ধ্ব-১৯ দল:
৫০ ওভারে ২৬১/৮ (গৌতম ৩২, পবন ৮১, আসিফ ৩, কুশাল ২৮, রোহিত ১৪, সন্দীপ ৫৬, ভীম ২১, রশিদ ৬, কমল ৯*, চৌহান ১*; তানজিম ২/৫১, মৃত্যুঞ্জয় ১/৫৫, রাকিবুল ১/৩২, শাহীন ২/৫৮, মিজানুর ১/৩৫, হৃদয় ১/২৪)
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল:
৪৯.২ ওভারে ২৬২/৪ (তানজিদ ৯, অনীক ৫, মাহমুদুল ৪০, হৃদয় ৬০, আকবর ৯৮*, শামীম ৪২*; কমল ২/৫৯, রশিদ ১/৪৯, চৌহান ১/১৭)
ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৬ উইকেটে জয়ী

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

বাংলাদেশের কাছে ৪-০ তে সিরিজ হারলো শ্রীলঙ্কা

যুব ক্রিকেটে তৌহিদ হৃদয়ের হ্যাটট্রিক সেঞ্চুরির বিশ্ব রেকর্ড

শেষ ওভারে এসে ম্যাচ হারে বাংলাদেশ

বাংলাদেশ যুবাদের জয়রথ অবশেষে থামাল নিউজিল্যান্ড

দুই ম্যাচ বাকি থাকতেই বাংলাদেশের সিরিজ জয়

জয়ের শতকে বাংলাদেশ যুবাদের টানা তৃতীয় জয়