যুবলীগের সম্মেলনের প্রস্তুতি সভায় চট্টগ্রামে আসছেন কেন্দ্রীয় নেতারা

0

চট্টগ্রামের ৩ ইউনিটের সম্মেলনের প্রস্তুতি সভা করতে চট্টগ্রাম আসছেন চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় নেতারা।

যুবলীগের নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে অন্যান্য সময়ে উত্তর দক্ষিণ জেলা যুবলীগের সম্মেলন চট্টগ্রাম শহরে করা হলেও এবার যে এলাকার সম্মেলন ওই এলাকাতেই করার বিষয়ে ভাবছে কেন্দ্রীয় যুবলীগ। এই সিদ্ধান্তের আওতায় উত্তর জেলা যুবলীগের সম্মেলন রাঙ্গুনিয়া বা হাটহাজারী ও দক্ষিণ জেলা যুবলীগের সম্মেলন পটিয়া উপজেলাতে হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এই বিষয়ে এখনো কোন চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। প্রস্তুতি সভায় এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে বৃহস্পতিবার (১২ মে) বিকেল ৩ টায় চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগ ও সন্ধ্যা সাড়ে ৬ টায় চট্টগ্রাম মহানগর যুবলীগের সম্মেলন প্রস্তুতি সভা হবে বলে নিশ্চিত করেছেন দুই ইউনিটের নেতারা। অন্যদিকে পরদিন বিকেল ৩ টায় দক্ষিণ জেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

চট্টগ্রাম মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘বৃহষ্পতিবার সন্ধ্যা সাড়ে ৬ টায় দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে আমাদের সম্মেলনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হবে। এতে কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ ফজলে নাইম ও সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সোহাগ উপস্থিত থাকবেন আর নগর যুবলীগের আহ্বায়ক কমিটির নেতারা উপস্থিত থাকবেন।’

এর আগে বিকেল ৩ টায় নিউমার্কেট এলাকার দোস্ত বিল্ডিংস্থ দলীয় কার্যালয়ে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী যুবলীগের সম্মেলন প্রস্তুতি সভা অনুষ্ঠিত হবে।

উত্তর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাশেদুল আলম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘সম্মেলন প্রস্তুতি কমিটিসহ প্রয়োজনীয় উপ কমিটিগুলো গঠন করতে এবং সম্মেলনের বিষয়ে আলাপ আলোচনার জন্য এই সভা আহ্বান করা হয়েছে। এতে কেন্দ্রীয় নেতা, জেলা কমিটির নেতারা ছাড়াও উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে উপস্থিত থাকতে বলা হয়েছে।’

এবারে উত্তর জেলা সম্মেলনের স্থানের বিষয়ে রাশেদুল আলম বলেন, ‘অন্যান্য সময়ে আমাদের সম্মেলন নগরের ভেতরই হয়। এবার নেতারা চাইছেন উত্তর জেলার আওতাধীন কোন এলাকায় সম্মেলন হোক। এক্ষেত্রে রাঙ্গুনিয়া হাটহাজারীর নাম আলোচনায় আছে।’

এই ক্ষেত্রে সুবিধা অসুবিধার কথা ব্যাখ্যা করে রাশেদুল আলম বলেন, ‘আমাদের উত্তরের উপজেলাগুলোর অবস্থান আসলে এমন এক জায়গায় করলে পাশের এক দুইটা কিছুটা সুবিধা পাবে কিন্তু অন্য উপজেলাগুলোর মানুষের কষ্ট হবে। এক্ষেত্রে শহরে করলে সবার জন্য সমান হয়। এগুলো নিয়ে সভায় আলাপ করেই সিদ্ধান্ত চূড়ান্ত হবে।’

অন্যদিকে একই লক্ষ্যে পরদিন বিকেল ৩ টায় আন্দরকিল্লাস্থ দলীয় কার্যালয়ে দক্ষিণ জেলা যুবলীগের সভা অনুষ্ঠিত হবে। সেখানেও চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় যুবলীগের দুই নেতা উপস্থিত থাকবেন।

প্রসঙ্গত আগামী ২৮, ২৯, ৩০ মে যথাক্রমে চট্টগ্রাম দক্ষিণ জেলা, উত্তর জেলা ও মহানগর আওয়ামী যুবলীগের সম্মেলনের তারিখ ঘোষণা করেছে কেন্দ্রীয় যুবলীগ।

এআরটি/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm