যুক্তরাষ্ট্রে সমাজসেবায় অবদান রেখে সন্দ্বীপের আবদুল কাদের মিয়ার ২ স্বীকৃতি

‘কংগ্রেসনাল প্রোক্লেমেশন’ এবং নিউজার্সি স্টেট পার্লামেন্টের উভয়কক্ষের ‘যৌথ প্রক্লেমেশন’ পেলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক ও নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কাদের মিয়া।

বাংলাদেশ এবং প্রবাসে সামজিক উন্নয়ন ও আর্ত-মানবতার কল্যাণে অবদান রাখায় এ স্বীকৃতি পেয়েছেন তিনি।

স্বীকৃতি প্রদানের সময় ছয় সিটির মেয়র, স্টেট সিনেটর-অ্যাসেম্বলিম্যানসহ ডেমোক্রেট ও রিপাবলিকান পার্টির গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সম্প্রতি নিউজার্সির আটলান্টিক সিটির সেন্ট ক্যাসেল স্টেডিয়ামে ‘বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টি’র উদ্যোগে বাংলাদেশ মেলায় কংগ্রেসম্যান জেফ ভ্যান ড্র এবং স্টেট সিনেটর ভিনসেন্ট পলিস্টিনা, অ্যাসেম্বলিম্যান ডনাল্ড এ গার্ডিয়ান ও চার্লস এস সুইফট স্বাক্ষরিত পৃথক দুটি প্রক্লেমশন হস্তান্তর করা হয়।

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের পাশাপাশি নিজের নামে প্রতিষ্ঠিত ‘আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশন’র ব্যানারে দীর্ঘদিন ধরে তিনি বাংলাদেশ ও প্রবাসের আর্ত-পীড়িত মানুষদের সেবা করে আসছেন।

Yakub Group

মার্কিন কংগ্রেসের এ স্বীকৃতি আগামীদিনগুলোতে মানবতার সেবামূলক কার্যক্রমে আরও উৎসাহিত করবে বলে জানান কাদের মিয়া।

কাদের মিয়া আরও বলেন, ‘যুক্তরাষ্ট্রে বাঙালি সংস্কৃতির লালন ও বিকাশের জন্য বিভিন্ন অঙ্গরাজ্যে বাংলাদেশ মেলার মাধ্যমে যে প্রচেষ্টা চলছে তাকে আরও বেগবান করাই হচ্ছে আমার মূল লক্ষ্য।’

অতিথির মধ্যে আরও ছিলেন নিউজার্সি অঙ্গরাজ্যের সিনেটর ভিনস প্যালিস্টিনা, কংগ্রেসম্যান জেফ ভেন ড্রর প্রতিনিধি মোহাম্মদ ওমর, এ্যাসেম্বলিম্যান ডন গার্ডিয়ান, আটলান্টিক সিটির মেয়র মার্টি স্মল, প্লেজেন্টভিল সিটি মেয়র জুডি এম ওয়ার, নর্থফিল্ড সিটির মেয়র আরল্যান্ড চোও, এগ হারবার সিটির মেয়র লিসা, এবসিকন সিটির মেয়র কিম্বারলী হরটন, আটলান্টিক সিটির কাউন্সিলম্যান আনজুম জিয়া এবং জর্জ টিবিটসহ ডেমোক্রেট ও রিপাবলকান পার্টির নেতারা।

৬ হাজারের অধিক বাংলাদেশির এ মহামিলনে আটলান্টিক সিটির সেন্ট ক্যাসেল স্টেডিয়াম পরিণত হয়েছিল এক খণ্ড বাংলাদেশে। পুরো মাঠের চারিদিকে বাংলাদেশি পণ্যের সমাহার এবং দেশীয় স্বাদের খাবারে ব্যস্ত ছিলেন প্রবাসীরা।

মেলায় সঙ্গীত পরিবেশন করেন তপন চৌধুরী।

এছাড়া প্রবাসী শিল্পীদের মধ্যে ছিলেন নিলাদ্রী চৌধুরী, জয়ন্ত সিনহা, জলি দাস এবং ইশরাত শর্মী। আরও ছিলেন গীতিকার কবির বকুল।

আশরাফুল হাসান বুলবুলের উপস্থাপনায় অনুষ্ঠানে সাংস্কৃতিক উপ-কমিটির সদস্য নিবেদিতা ভট্টাচার্যের কোরিওগ্রাফিতে নাচ পরিবেশন করা হয়।

মেলায় উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস ক্লাব অব আটলান্টিক সিটি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই অ্যাসোসিয়েশন সভাপতি আকবর হোসাইন, বাংলাদেশ প্রেস ক্লাব অব আটলান্টিক সিটির সাধারণ সম্পাদক ও যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং নিউজার্সি স্টেট কমিটির সভাপতি মো. শাহীন, বিএনপি অব নিউজার্সি স্টেট সাউথ সভাপতি সৈয়দ মো. কাউছার এবং সাধারণ সম্পাদক রহমান বাবুল, সাউথ জার্সি মেট্রো আওয়ামী লীগ সভাপতি শামসুল ইসলাম শাহজাহান, রিয়েলস্টেট ব্যবসায়ী ও কমিউনিটি নেতা হারুন ভূইয়া, কমিউনিটি নেতা তোলন, আবুল হোসেন, সাংবাদিক সাঈদ দোহা, আটলান্টিক সিটির সিটি হলের কমিউনিটি অ্যাফেয়ার্স কর্মকর্তা মিল্টন চৌধুরী, খসরু কামাল এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির সাবেক সভাপতি সেলিম সুলতান, ট্রাস্টি বোর্ড প্রধান কাঞ্চন বল, সাউথ জার্সি মেট্রো আওয়ামী লীগের প্রাক্তন সভাপতি জাহাঙ্গীর হোসেন ভূইয়া, প্রাক্তন ভারপ্রাপ্ত সভাপতি আহসান হাবিব।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm