আক্রান্ত
১৯৮৫
সুস্থ
১৯১
মৃত্যু
৬১

যার বিরুদ্ধে ক্ষোভ তিনিও গেলেন সমাবেশে!

কক্সবাজারে সড়কের বেহাল দশা

0

কক্সবাজারের প্রধান সড়কসহ উপ-সড়কগুলো দ্রুত সংস্কারের দাবিতে ফুঁসে ওঠেছে নাগরিক সমাজ। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানাভাবে প্রতিবাদের ঝড় ওঠেছে। পাশাপাশি সোমবার (১৩ জানুয়ারি) বিকেলে কক্সবাজার প্রেসক্লাব চত্ত্বরে সর্বস্তরের মানুষের এক নাগরিক সভা আহ্বান করা হয়। পরে সভাটি সর্বস্তরের মানুষের উপস্থিতে সমাবেশে রূপ নেয়।

এতে সভাপতিত্ব করেন কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের। সভায় কক্সবাজার শহরের বিভিন্ন শ্রেণী ও পেশার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

এদিকে সড়কের বেহাল পরিস্থিতি নিয়ে যে প্রতিষ্ঠানের প্রধানকে নিয়ে সমালোচনার ঝড় ওঠেছিল শেষের দিকে তিনিও সভায় অংশগ্রহণ করেন। তিনি হলেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) চেয়ারম্যান লে. কর্নেল ফোরকান আহমদ।

সভায় বক্তব্য রাখেন কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, সাংবাদিক ও জেলা কমিউনিটি পুলিশের সভাপতি তোফায়েল আহমদ, সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক অ্যাড. রনজিত দাশ, সাংগঠনিক সম্পাদক ও প্যানেল মেয়ল মাহবুবুর রহমান চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক অ্যাড. তাপস রক্ষিত, অ্যাড. আয়াছুর রহমান, কক্সবাজার চেম্বারের সভাপতি আবু মোর্শেদ চৌধুরী, সাংবাদিক আবদুল কুদ্দুস রানা, দৈনিক কক্সবাজারের পরিচালনা সম্পাদক মুজিবুল ইসলাম, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সভাপতি মমতাজ উদ্দীন বাহারী, সাবেক সাধারণ সম্পাদক হাসানুর রশীদ, জেলা আওয়ামীলীগ নেতা রাসেদুল ইসলাম, জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমদ বাহাদুর, সাধারণ সম্পাদক শহীদুল হক সোহেল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়ুয়া অপু, সকালের কক্সবাজারের সম্পাদক ফরহাদ ইকবাল, সাংবাদিক মাহবুবুর রহমান প্রমুখ। সভা সঞ্চালনা করেন সাংবাদিক ইমরুল কায়েস।

বক্তারা বলেন, শহরের প্রধান সড়কের যে মরণদশা হয়েছে তাতে চলাচল করা সম্পূর্ণভাবে বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। এ শহরের চলাচল করতে গিয়ে রোগী ও শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ তীব্র ভোগান্তি আর কষ্টে ভুগছে। এতে শহরবাসীর নাভিশ্বাস চরম পর্যায়ে পৌঁছেছে। বর্তমানে শহরবাসীদের দেয়ালে পিট ঠেকে যাওয়ার মতো অবস্থা হয়ে দাঁড়িয়েছে। এ পরিস্থিতিতে আর প্রতিশ্রুত নয়, দ্রুত সময়ের মধ্যে প্রধান সড়কের ভঙ্গুর দশা সংস্কার করা হোক। না হলে শহরবাসী আর বসে থাকবে না। সড়ক উন্নয়নের দাবিতে রাস্তায় নেমে আসবে সর্বস্তরের মানুষ।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন