আক্রান্ত
১৮২৬৯
সুস্থ
১৪৫২৪
মৃত্যু
২৮৪

মৌলভী সৈয়দের আদর্শ প্রজন্মের কাছে ছড়িয়ে দেওয়ার আহবান রেজাউল করিমের

0

ষড়যন্ত্রকারীরা বসে নেই, এখনই ঐক্যবদ্ধ ও সোচ্চার হতে হবে উল্লেখ করে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী বলেছেন, মৌলভী সৈয়দের সঙ্গে আজকের ছাত্র নেতাদের তুলনা চলে না। সৈয়দ ভাই মারা গেছেন। তবে তাঁর আদর্শ জীবত রাখতে হবে। তাঁর ইতিহাস ও আদর্শকে তরুণ প্রজন্মের কাছে ছড়িয়ে দিতে হবে। তা না হলে আজকের তরুণ সমাজ আদর্শচ্যুত হয়ে জাতির বীর সন্তানদের ভুলে যেতে বসবে।

সোমবার (১০ আগস্ট) বিকালে নগরের আগ্রাবাদ ভান্ডার মার্কেটে মৌলভী সৈয়দের ৪৩তম স্মরণসভায় তিনি এ কথা বলেন।

এম রেজাউল করিম চৌধুরী বলেন, চট্টগ্রামের বীর সন্তানদের জাতির কাছে তুলে ধরার জন্য একটি উদ্যোগ নেবো। বসন্তের কোকিলরা সময়ে সময়ে আসবে। দলের দুর্দিনে তাদের দেখা মিলে না। কিন্তু দলের ত্যাগী নেতারা কখনও আদর্শচ্যুত হয় না। তাই আমরা যদি তাদেরকে মূল্যায়ন করতে না পারি তাহলে ত্যাগী নেতারা একদিন শূন্য হয়ে পড়বে।

তিনি আরও বলেন, মৌলভী সৈয়দ একজন দুর্ধর্ষ গেরিলা যোদ্ধা। আজকে যারা মৌলভী সৈয়দকে চিনে না, তাদের কাঁধে হাত দিয়ে যারা হাঁটছেন তারা একদিন বিষধর সাপ হয়ে দংশন করবে। ষড়যন্ত্রকারীরা বসে নেই। তাই আমরা যদি ঐক্যবদ্ধ ও সোচ্চার হই, তাহলে এই বীরদের ইতিহাস আদর্শ জাতির সামনে তুলে ধরতে পারবো।

মৌলভী সৈয়দ স্মৃতি সংসদের কেন্দ্রীয় সভাপতি আকরাম হোসেন সবুজের সভাপতিত্বে শাহ আলমের সঞ্চালনায় স্মরণসভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হক, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সম্পাদকমন্ডলীর সদস্য বীরমুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, উত্তর আগ্রাবাদ ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সৈয়দ মোহাম্মদ জাকারিয়া, চট্টগ্রাম বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মিনাকী দাশ, কেন্দ্রীয় কৃষকলীগ নেতা জাকের হোসেন চৌধুরী বাচ্চু, শাখাওয়াত হোসেন সাকু,চট্টগ্রাম আইন কলেজের সাবেক ভিপি রায়হানুল হক চৌধুরী, মৌলভী সৈয়দ পরিবারের পক্ষে সাংবাদিক ফারুক আবদুল্লাহ প্রমুখ।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm