মৌলভী সৈয়দ পরিবারের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার না হলে উত্তাল হবে চট্টগ্রাম

প্রতিবাদ সমাবেশে বক্তারা

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদ ও বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ আন্দোলনের প্রথম শহীদ বীর মুক্তিযোদ্ধা মৌলভী সৈয়দের পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা পরিবারবর্গ।

শুক্রবার (২৬ মে) দুপুরে চট্টগ্রাম নগরীর জহুর আহমদ চৌধুরীর বাড়ীর সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ২১ বার হত্যার চেষ্টা করা হয়েছে। ক্ষমতায় থাকি আর ক্ষমতায় বাইরে থাকি আমরা যেকোন অপশক্তিকে মোকাবেলা করে যাবো। এবং ৭৫’র ১৫ আগস্টের বক্তব্য আর আজকের দিনের বিএনপি নেতার বক্তব্য এক এবং অভিন্ন। অতএব আমরা দাবি করে আসছি, শুধু গ্রেপ্তার করলে হবে না। আমরা গ্রেপ্তারের নাটক দেখতে চাই না।

বক্তারা বলেন, আমরা মনে করি তাকে যেই আইনে গ্রেপ্তার করা হয়েছে, সেই আইনে দীর্ঘ সাজা দেওয়া সম্ভব নয়। সুনির্দিষ্টভাবে তার বিরুদ্ধে সন্ত্রাস দমন আইন এবং আমাদের প্রচলিত আইন রয়েছে- বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজু করে ১৫ দিনের মধ্যে চার্জশিট দিয়ে দ্রুত বিচার আদালতে তার মামলার বিচার নিষ্পত্তি করার জন্য দাবি জানানো হয়।

বক্তারা আরও বলেন, ৭৫ এ বঙ্গবন্ধুকে হত্যার পর যিনি সশস্ত্র প্রতিবাদ- প্রতিরোধ করে প্রথম শহীদ হয়েছেন তিনি বাঁশখালী কৃতি সন্তান এবং চট্টগ্রাম আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠা সভাপতি বীর মুক্তিযোদ্ধা মৌলভী সৈয়দ। সেই থেকে আজ পর্যন্ত সৈয়দ পরিবার নানা ধরনের নির্যাতনের শিকার। সর্বশেষ তার বড় ভাই বীর মুক্তিযোদ্ধা ডা. আলী আশরাফকে গার্ড অব অনার না দেওয়ায় প্রতিবাদ করলে তার ভ্রাতুষ্পুত্র সাংবাদিক ফারুক আবদুল্লাহর বিরুদ্ধে স্থানীয় এমপির নির্দেশে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়ের করা হয়। অবিলম্বে এ মামলা প্রত্যাহার করা না হয়ে কঠোর কর্মসূচিতে উত্তাল হয়ে ওঠবে চট্টগ্রাম।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের চেয়ারম্যান ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর জহুর আহমদ চৌধুরীর সন্তান জসিম উদ্দিন চৌধুরী সভাপতিত্বে সংগঠনের মহাসচিব উত্তম কুমার বড়ুয়ার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা নঈম উদ্দিন চৌধুরী, শ্রমিক লীগের কেন্দ্রীয় সহ সভাপতি শফর আলী, সাবেক প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, চট্টগ্রাম জেলার পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, সংগঠনের সিনিয়র ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার সওগাতুল আনোয়ার খান, সৈয়দ আলম চৌধুরী, যুগ্ম মহাসচিব জসিম উদ্দিন চৌধুরী, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, চট্টগ্রাম নগরের সদস্য সচিব কাজী রাজিশ ইমরান, সংগঠনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মাহফুজ, শহীদ স্বপন চৌধুরীর ভাগ্নি চৈতি বসু, শহীদ কমান্ডার সোলায়মানের সন্তান মো. দুলাল, শহীদ দীনেশ দেবনাথের ভাই পরশ দেবনাথ, সংগঠনের অর্থ সম্পাদক মো. মাছুম, দপ্তর সম্পাদক মো. মঞ্জু এবং নগরেরর সহ সভাপতি রকসি জাহান প্রমুখ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!