মোবাইলের জন্য বন্ধুকে খুন, চট্টগ্রাম থেকে গ্রেপ্তার বরগুনার স্কুলছাত্র

চট্টগ্রামের এক মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে বরগুনার বাসিন্দা দশম শ্রেণির ছাত্র এক কিশোরের। সেই মেয়ের সঙ্গে কথা বলার জন্য একটি মোবাইল সেট দরকার পড়ে ১৭ বছর বয়সী ওই কিশোরের। কিন্তু দরিদ্র হওয়ায় তার পক্ষে মোবাইল কেনা সম্ভব নয়। এজন্য বন্ধুকেই খুন করে তার মোবাইল ফোনটি নেওয়ার পরিকল্পনা করে সে।

গত ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহে বরগুনা সদর উপজেলার চলাভাঙ্গা দরবার শরিফে যায় বন্ধু রহিমসহ ওই কিশোর। এর একপর্যায়ে দরবার শরিফের পেছনে ধানখেতে নিয়ে রহিমকে হত্যা করে তার মোবাইল সেট নিয়ে চট্টগ্রামে চলে যায় ওই কিশোর।

বন্ধুকে হত্যার পর বরগুনা থেকে পালিয়ে ওই কিশোর চট্টগ্রামে চলে আসে। ওদিকে নিহত রহিমের পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে পুলিশ।

শেষ পর্যন্ত ঘটনার প্রায় এক মাস পর গত ৯ জানুয়ারি রাতে ঘাতক ওই কিশোরকে চট্টগ্রাম নগরীর আকবর শাহ এলাকা থেকে সেই মোবাইলসহ গ্রেপ্তার করা হয়।

বরগুনার বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বশিরুল আলম জানিয়েছেন, বন্ধু রহিমের ব্যবহৃত মোবাইলের ক্লু ধরে অভিযুক্ত কিশোরকে চট্টগ্রাম থেকে গ্রেপ্তার করা হয়।

নিহত রহিমের স্বজনরা বলেন, ওরা দুজন ঘনিষ্ঠ বন্ধু ছিল। একটি মোবাইলের জন্য রহিমকে হত্যা করবে এটি কেউ আমরা কল্পনাও করতে পারিনি।

Yakub Group

বামনা থানার ওসি বশিরুল আলম জানান, আদালতে এ হত্যাকাণ্ডের কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছে কিশোর। বুধবার (১১ জানুয়ারি) আদালত তাকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm