আক্রান্ত
১৮২৪৪
সুস্থ
১৪৩৬১
মৃত্যু
২৮৪

মেম্বারের মামলায় চেয়ারম্যান দুদকের জালে

জন্মসনদ জালিয়াতি ও দুর্নীতির অভিযোগ

0

জন্মসনদ জালিয়াতি ও প্রকল্প নিয়ে দুর্নীতির অভিযোগে কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়া ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে তদন্ত শুরু করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (১৩ সেপ্টেম্বর) দুর্নীতির অভিযোগে এক বছর আগে দায়ের হওয়া মামলায় কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু মো. ইসমাইল নোমানের বিরুদ্ধে তদন্ত শুরু করেছেন দুদক চট্টগ্রাম কার্যালয়ের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন।

জানা গেছে, জন্মসনদ জালিয়াতি ও প্রকল্প নিয়ে ব্যাপক দুর্নীতির অভিযোগ এনে ২০১৮ সালের ২৩ মে ইউপি চেয়ারম্যান আবু মো. ইসমাইল নোমানের বিরুদ্ধে কক্সবাজার সিনিয়র স্পেশাল জজ আদালতে মামলা করেন ইউপি সদস্য জয়নাল আবেদীন। সেই মামলার তদন্তভার দেওয়া হয় দুর্নীতি দমন কমিশনকে।

ওই মামলার তদন্তে দুদক চট্টগ্রাম কার্যালয়ের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন রোববার (১৩ সেপ্টেম্বর) ঘটনাস্থল কচ্ছপিয়ায় যান এবং সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন। পাশাপাশি তিনি বিভিন্ন প্রকল্প এলাকা পরিদর্শন করেন। তবে তদন্তকাজ চলমান থাকায় এ ব্যাপারে গণমাধ্যমে কথা বলতে রাজি হননি তদন্ত কর্মকর্তা।

মামলার বাদি ইউপি সদস্য জয়নাল আবেদিন বলেন, জন্মসনদ জালিয়াতি এবং ২০১৭-১৮ অর্থবছরের প্রকল্প নিয়ে ব্যাপক দুর্নীতি করেছেন কচ্ছপিয়া ইউপি চেয়ারম্যান। তাই আমি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা করেছি।

এছাড়া একই পরিষদের আরেক ইউপি সদস্য নুরুল আলম সিকদারের অভিযোগ, ‘পরিষদের কাজে কোনো সমন্বয় নেই। চেয়ারম্যান ইচ্ছেমতো সব লুটপাট করছেন।’

তবে এসব অভিযোগের বিষয়ে আনুষ্ঠানিক কথা বলেননি কচ্ছপিয়া ইউপি চেয়ারম্যান নোমান। কিন্তু তিনি দাবি করেছেন, তার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm