মেজ্জান হাই‌লে আইয়ুন‌কে ১ বছরে তিনবার জরিমানা, তবু নোংরা পরিবেশ ঠিক হয় না

0

চট্টগ্রাম নগরীর জামালখানের ‘মেজ্জান হাই‌লে আইয়ুন‌’ রেস্টুরেন্টকে জরিমানার মাত্র ১২ দিন পর এবার জরিমানা গুণতে হল মুরাদপুরের ‘মেজ্জান হাই‌লে আইয়ুন‌’ রেস্টুরেন্টকে।

রোববার (১৪ নভেম্বর) অভিযান শেষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, ‘মুরাদপুরের মেজ্জান হাই‌লে আইয়ুন‌ রেস্টুরেন্টকে খাবার খোলা অবস্থায় সংরক্ষণ করায় ১০ হাজার জ‌রিমানাসহ সতর্ক করা হয়েছে।’

মেজ্জান হাই‌লে আইয়ুন‌কে ১ বছরে তিনবার জরিমানা, তবু নোংরা পরিবেশ ঠিক হয় না 1

এর আগে গত ২ নভেম্বর নোংরা পরিবেশে খাবার তৈরি ও বিক্রির দায়ে চট্টগ্রাম নগরীর জামালখান এলাকার ‘মেজ্জান হাইলে আইয়ুন’ রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা জরিমানা করে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ভ্রাম্যমাণ আদালত।

এই রেস্টুরেন্টটির কর্মীদের ফিটনেস সার্টিফিকেট না থাকার অভিযোগও আনা হয় এ সময়।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ওই সময় চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘মেজ্জান খাইলে আইয়ুন রেস্টুরেন্ট নোংরা পরিবেশে খাবার তৈরি এবং পরিবেশন করছিল। তাছাড়া তাদের কর্মীদের ফিটনেস সার্টিফিকেট ছিল না বলে রেস্টুরেন্টটিকে জরিমানা করা হয়।’

এর আগে চলতি বছরের ২০ জানুয়া‌রি জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয় অভিযান চালিয়ে ‘মেজ্জান হাইলে আইয়ুন’ রেস্টুরেন্টের কি‌চে‌নে খোলা ডাস্টবিন রাখায় জরিমানা আরোপ করে সতর্ক করে দেয়।

বিএস/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm