s alam cement
আক্রান্ত
৭৫৩৬৩
সুস্থ
৫৩৮৯৮
মৃত্যু
৮৮৫

মৃত্যুহীন দিনে চট্টগ্রামে শনাক্ত কমে একশর নিচে

0

করোনায় আবারও মৃত্যুহীন দিন পার করল চট্টগ্রাম। একই সাথে করোনা শনাক্তও কমে এসেছে একশর নিচে। গত সপ্তাহ থেকে একটানা বাড়তে থাকা শনাক্তের সংখ্যা দ্বিতীয় দিনের মতো কমলো। ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৯৯১টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৭ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৪৫ জন এবং উপজেলায় ৫২ জন। আগেরদিন চট্টগ্রামে করোনা শনাক্ত ছিল ১১০ জন।

এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত গিয়ে দাঁড়াল ৫৩ হাজার ৯৪২ জনে। এদের মধ্যে মারা গেছেন ৬২৩ জন।

শনিবার (৫ জুন) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়। প্রতবিদেন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৬টি ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব মিলে ৯৯১ জনের নমুনা পরীক্ষা হয়। তাতে করোনা শনাক্ত হয় ৯৭ জনের নমুনায়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৯৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩০০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা শনাক্ত হয় ২৪ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৪৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৩ জনের দেহে করোনা ভাইরাস পাওয়া গেছে।

Din Mohammed Convention Hall

এছাড়া, চট্টগ্রামের বেসরকারি করোনা পরীক্ষাগার শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৬৪ জনের নমুনা পরীক্ষা করে ৯ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৫ জনের নমুনা পরীক্ষা করে ৬ জন, চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ৯ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয়নি।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫০ জনের নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু), ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) এবং পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm