s alam cement
আক্রান্ত
৪৫৭০৮
সুস্থ
৩৪৯৫২
মৃত্যু
৪৩৭

মৃত্যুহীন আরেকটি দিনে চট্টগ্রামে আরও ৬৩ করোনা শনাক্ত

২৪ ঘণ্টায় টিকা নিয়েছেন ৯ হাজার ৮৬৬ জন

0

২৪ ঘণ্টার ব্যবধানে চট্টগ্রামে আবারও কমে গেল করোনা শনাক্ত। সরকারি-বেসরকারি ৭টি ল্যাবে এক হাজার ৬০৭টি নমুনা পরীক্ষা করে ৬৩ জনের করোনা শনাক্ত হয়।

এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়ালো ৩৫ হাজার ৫৫২ জন।

রোববার (৭ মার্চ) সকালে সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা যায়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় এক হাজার ৬০৭টি নমুনা পরীক্ষায় ৬৩ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৫৪ জন এবং উপজেলার ৯ জন।  

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে গত ২৪ ঘণ্টায় কারও নমুনা পরীক্ষা করা হয়নি।

Din Mohammed Convention Hall

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৮৬২টি নমুনা পরীক্ষা করে ১৭ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি পাওয়া যায়।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৬৩ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জনের দেহে করোনা শনাক্ত হয়।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৬টি নমুনা পরীক্ষা করে সবগুলোই নেগেটিভ পাওয়া যায়।

নগরের বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে গত ২৪ ঘণ্টায় কারও নমুনা পরীক্ষা হয়নি।

এছাড়া, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৪১ জনের নমুনা পরীক্ষা করে ১২ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১২ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের পজিটিভ পাওয়া যায়। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১টি নমুনা পরীক্ষা করা হলেও কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।

অন্যদিকে, করোনার টিকা কার্যক্রমে ৬ মার্চ টিকা নিয়েছেন ৯ হাজার ৮৬৬ জন। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় ৬ হাজার ৪০৫ জন এবং উপজেলায় ৩ হাজার ৪৬১ জন। এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত ৩ লাখ ২৪ হাজার ৫২৭ জন টিকা গ্রহণ করেছেন।

এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm