মৃত্যুশূন্য দিনে চট্টগ্রামের নগর-উপজেলায় জোড়া করে শনাক্ত

0

মৃত্যুশূন্য দিনে চট্টগ্রামে আবার কমেছে করোনা শনাক্তের সংখ্যা। এদিন জোড়া করে করোনা রোগী মিলেছে নগর ও উপজেলায়। ফলে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা শনাক্তের হার শূন্য দশমিক ৩১ শতাংশ। শুক্রবার (৫ নভেম্বর) জেলায় ১১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। ওই দিনও ভাইরাসে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি।

এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত ১ লাখ ২ হাজার ২৬০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরের বাসিন্দা ৭৩ হাজার ৯৯০ জন। বাকি ২৮ হাজার ২৭০ জন বিভিন্ন উপজেলার। অন্যদিকে, করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১ হাজার ৩২৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২৩ জন চট্টগ্রাম নগরের, আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৬০২ জনের।

শনিবার (৬ নভেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী বলেন, চট্টগ্রামের ৯টি ও কক্সবাজারের ১টি ল্যাবে ১ হাজার ১৫৬ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এরমধ্যে ২ জন নগরের বাসিন্দা। বাকি ১ জন রাউজান ও হাটহাজারীর।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাব এবং শেভরণ হাসপাতাল ল্যাবে একজন করে মোট চারজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm