s alam cement
আক্রান্ত
১০২১৮২
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২১

মৃত্যুশূন্য দিনে চট্টগ্রামে শনাক্তের হার কমে ১.১৫

0

গত কয়েকদিন করোনায় একটানা প্রাণহানির পর গত ২৪ ঘণ্টায় মৃত্যুশূন্য দিন পার করেছে চট্টগ্রাম। একই সময়ে ১.১৫ শতাংশ হারে নতুনভাবে ২১ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১২ এবং উপজেলা পর্যায়ে ৯ জন।

এ নিয়ে চট্টগ্রামে চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ১ লাখ ১ হাজার ৯৯২ জন। এর মধ্যে নগরে ৭৩ হাজার ৮২০ জন এবং উপজেলা পর্যায়ে ২৮ হাজার ১৭২ জন। আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ১ হাজার ৩১০ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ৭২০ এবং উপজেলায় ৫৯০ জন।

শনিবার (৯ অক্টোবর) চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এসব তথ্য নিশ্চিত করে সিভিল সার্জন কার্যালয়।

তাদের পাঠানো প্রতিবেদন থেকে জানা যায়, চট্টগ্রামের ১২টি ল্যাব এবং কক্সবাজারের একটি ল্যাব মিলে ১ হাজার ৮১৩ জনের নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় চট্টগ্রামে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ২১ জনের।

ল্যাবভিত্তিক ফলাফলে দেখা যায়, বিআইটিআইডিতে ৬৪৫ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ১৫৬ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

কক্সবাজারে মেডিকেল কলেজে চট্টগ্রামের ২ জনের নমুনা পরীক্ষা করো কারো করোনা শনাক্ত হয়নি।

ইমপেরিয়াল হাসপাতালে ২৬৬ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়েছে। শেভরণে ৫৬৪ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয়নি। আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ১৪০ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে। মেডিকেল সেন্টার হাসপাতালে ৮ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়েছে। ইপিক হেলথ কেয়ারে ২৮ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনে শনাক্ত হয়েছে এবং ল্যাব এইডে ৪ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয়নি।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিকেল কলেজ, এন্টিজেন টেস্ট এবং জেনারেল হাসপাতালে আরটিএলে নমুনা পরীক্ষা করা হয়নি।

উপজেলা পর্যায়ে শনাক্ত ৯ জনের মধ্যে হাটহাজারীতে ৪ জন ও সীতাকুণ্ডে ২ জন, লোহাগাড়া, সাতকানিয়া, বোয়ালখালীতে ১ জন করে করোনায় আক্রান্ত হয়েছেন। এ দিন বাঁশখালী, আনোয়ারা, চন্দনাইশ, পটিয়া, রাঙ্গুনিয়া, রাউজান, ফটিকছড়ি, মিরসরাই ও সন্দ্বীপে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm