মৃত্যুশূন্য দিনে চট্টগ্রামে ২ শতাংশের নিচে করোনা শনাক্ত

চট্টগ্রামে গত ২৫ সেপ্টেম্বরের পর আবারও করোনায় মৃত্যুশূন্য দিন পার হলো। একইসময়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩২ জন। তাদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ১৫ জন। বাকিরা বিভিন্ন উপজেলার। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১ দশমিক ৯২ শতাংশ।

এ নিয়ে চট্টগ্রামে এ পর্যন্ত ১ লাখ ১ হাজার ৭৮৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ৭৩ হাজার ৭০৯ জন। বাকি ২৮ হাজার ৭৫ জন বিভিন্ন উপজেলার। এদের মধ্যে এ পর্যন্ত মোট এক হাজার ৩০১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭১৮ জন চট্টগ্রাম নগরের, আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৫৮৩ জনের।

শনিবার (২ অক্টোবর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে। এর আগেরদিন শুক্রবার ২৮ জনের করোনা শনাক্ত ও ২ জনের মৃত্যু হয়েছিল।

এ বিষয়ে জেলা ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোহাম্মদ আসিফ খান বলেন, চট্টগ্রামের ১০টি ও কক্সবাজারের একটি ল্যাবে এক হাজার ৬৬২ জনের নমুনা পরীক্ষা করে ৩২ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

উপজেলাগুলোর মধ্যে হাটহাজারীতে ৯ জন, রাউজান ও সীতাকুণ্ডে ৩ জন করে এবং রাঙ্গুনিয়ায় ২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদিন লোহাগাড়া, সাতকানিয়া, বাঁশখালী, আনোয়ারা, চন্দনাইশ, পটিয়া, বোয়ালখালী, ফটিকছড়ি, মিরসরাই ও সন্দ্বীপে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে সাতজন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে নয়জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে তিনজন, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে আটজন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে একজন ও শেভরণ হাসপাতাল ল্যাবে দুইজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

একই সময়ে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে একজন এবং মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে একজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!