s alam cement
আক্রান্ত
১০২১১০
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩১৩

মৃত্যুতে স্থিরতা, চট্টগ্রামে করোনা শনাক্ত কমে ২ শতাংশের নিচে

0

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ৩১ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে। শনাক্তের হার ১ দশমিক ৪৮ শতাংশ। এ সময় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজন মারা গেছেন।

শুক্রবার (৮ অক্টোবর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। বৃহস্পতিবার (৭ অক্টোবর) ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছিল। ওইদিন করোনায় আক্রান্ত হয়ে একজন মারা গিয়েছিলেন।

চট্টগ্রামে এ পর্যন্ত ১ লাখ ১ হাজার ৯৭১ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরের বাসিন্দা ৭৩ হাজার ৮০৮ জন। বাকি ২৮ হাজার ১৬৩ জন বিভিন্ন উপজেলার। চট্টগ্রামে করোনায় এখন পর্যন্ত মোট এক হাজার ৩১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২০ জন চট্টগ্রাম নগরের, আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৫৯০ জনের।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী বলেন, চট্টগ্রামের ১১টি ল্যাবে দুই হাজার ৯৪ জনের নমুনা পরীক্ষা করে ৩১ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ১৫ জন। বাকিরা বিভিন্ন উপজেলার।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে পাঁচজন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে চারজন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে তিনজন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে দুইজন ও শেভরন হাসপাতাল ল্যাবে চারজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

একই সময়ে মা ও শিশু হাসপাতাল ল্যাবে তিনজন, জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে তিনজন, ল্যাব এইড হাসপাতাল ল্যাবে একজন ও অ্যান্টিজেন টেস্টে ছয়জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

উপজেলাগুলোর মধ্যে সাতকানিয়া ১, বাঁশখালীতে ২, আনোয়ারা ১, চন্দনাইশে ১, রাঙ্গুনিয়ায় ১, রাউজানে ৬, ফটিকছড়িতে ২, সীতাকুণ্ডে ১ ও মিরসরাইয়ে ১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদিন লোহাগাড়া, পটিয়া, বোয়ালখালী, হাটহাজারী ও সন্দ্বীপ উপজেলায় নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm