আক্রান্ত
১৮২৪৪
সুস্থ
১৪৩৬১
মৃত্যু
২৮৪

মুশফিক-মুমিনুলদের দ্বিতীয় পর্বের অনুশীলন শেষ, তামিমের শুরু রোববার

0

বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনের দ্বিতীয় পর্ব বোলিং, ব্যাটিং, রানিং ও জিম সেশনের মধ্য দিয়ে শেষ হলো। ঈদুল আজহা শেষে বিসিবির ব্যবস্থাপনায় গত ৮ আগস্ট থেকে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী ও খুলনায় মোট ২৭ জন ক্রিকেটারকে নিয়ে শুরু হয়েছিল এই অনুশীলন। অন্যদিকে, জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল লন্ডনে ডাক্তার দেখিয়ে দেশে ফিরে হোম কোয়ারেনটাইনে থাকার পর অনুশীলন শুরু করবেন রোববার থেকে।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) মিরপুর শেরেবাংলায় ব্যক্তিগত অনুশীলনের শেষ দিনে বিসিবির পাঠানো সূচি অনুযায়ী দিনের শুরুটা করেছেন মুশফিকুর রহিম। সকাল ৯টা থেকে ইনডোরে ৫০ মিনিটের ব্যাটিং শেষে করেছেন রানিং। টাইগার টেস্ট দলপতি মুমিনুল হকও মুশফিকের সূচিতে এসেছিলেন। মুশি যখন ব্যাটিং করেছেন মুমিনুল তখন রানিংয়ে সময় দিয়েছেন। আর মুশির রানিংয়ের সময়টিতে প্রায় ঘণ্টাব্যাপী ব্যাটিংয়ে কাটিয়েছেন মুমিনুল হক। তাদের শেষ হতেই শুরু করেন সৌম্য সরকার ও মোহাম্মদ মিঠুন। এরপর একে একে ব্যাটিংয়ের উদ্দেশ্যে হোম অব ক্রিকেটে এসেছেন আফিফ হোসেন ধ্রুব ও সাদমান ইসলাম অনিক।

অসুস্থতার চিকিৎসায় লন্ডন যাওয়া এবং ফিরে আসার পর স্বাস্থ্যবিধি অনুযায়ী কোয়ারেন্টাইনে থাকায় মুশফিক, মুমিনুলদের সঙ্গে ব্যক্তিগত অনুশীলন করা হয়ে ওঠেনি তামিমের। নিয়মানুযায়ী ১৫ আগস্ট শনিবার শেষ হচ্ছে তার কোয়ারেনটাইন। তার পরদিন থেকেই ব্যক্তিগত অনুশীলনে নেমে পড়বেন দেশ সেরা এই ব্যাটসম্যান।

পেটের তীব্র ব্যথা বেশ কিছুদিন ধরেই ভোগাচ্ছিল তামিমকে। পরে উন্নত চিকিৎসার জন্য গত ২৫ জুলাই লন্ডনে গিয়ে ডাক্তার দেখিয়ে দেশে ফিরেন গত ১ আগস্ট। ফিরেই হোম কোয়ারেনটাইনে চলে যান। ফলে করোনাকালে বিসিবির ব্যবস্থাপনায় প্রথম ও দ্বিতীয় পর্বের ব্যক্তিগত অনুশীলনে তার যোগ দেওয়া হয়নি। কোয়ারেন্টাইন শেষ হতেই নিজেকে ঝালিয়ে নিতে মাঠে ফেরার বিষয়টি তামিম নিজেই গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘সরকারি নিয়মানুযায়ী আমি এখন কোয়ারেনটাইনে আছি। কোয়ারেনটাইন শেষ হওয়ার আগে তো আর আমি শুরু করতে পারব না। কেননা সরকারের একটি নিয়ম আছে। আমি তো তার বাইরে যেতে পারি না। ১৫ আগস্ট আমার কোয়ারেনটাইন শেষ হচ্ছে। ১৬ আগস্ট (রোববার) থেকে আমি অনুশীলন শুরু করব।’

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm