s alam cement
আক্রান্ত
৫৬৮৮০
সুস্থ
৪৮৩৭৪
মৃত্যু
৬৬৬

মুজিব শতবর্ষে ১০০ পাউন্ডের কেক কাটলো চুয়েট

0

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন, জাতীয় শিশু দিবস ও মুজিববর্ষ উদ্যাপন উপলক্ষ্যে একশ পাউন্ডের কেক কাটা হয়েছে।

১৭ মার্চ (বুধবার) সকালে বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ঐতিহাসিক মুহূর্তকে স্মরণ করে রাখতে চুয়েট প্রশাসন উদ্যোগ নেয়। বিশাল কেকটি কেটে দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন করেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এছাড়া দিবসটি উপলক্ষ্যে চুয়েটের আশেপাশের সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ ও পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া জাতীয় পতাকা উত্তোলন, আনন্দ র‍্যালি, জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বঙ্গবন্ধুর জীবন ও আদর্শের উপর আলোচনা সভা, প্রামাণ্যচিত্র প্রদর্শন, রচনা প্রতিযোগিতা, বিশেষ দোয়া-মোনাজাতের আয়োজন করা হয়।

এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন উদযাপন করতে অপরূপ সাজে সেজেছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) ক্যাম্পাস। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক, প্রধান প্রশাসনিক ভবন, টিএসসি, গোল চত্বর, স্বাধীনতা চত্বর ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল সংলগ্ন এলাকাজুড়ে নান্দনিক আলোকসজ্জায় সাজানো হয়েছে। বিশেষ আলোকসজ্জার মাধ্যমে বঙ্গবন্ধুর প্রতিকৃতি এবং বাংলাদেশের মানচিত্রের চিত্রায়ণ ছিল নজরকাড়া।

এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm