s alam cement
আক্রান্ত
৪৬৬৮২
সুস্থ
৩৫২১৬
মৃত্যু
৪৫২

মুক্তিযোদ্ধা সাংবাদিক ওসমানুল হকের ১৬তম মৃত্যুবার্ষিকী

0

দৈনিক আজাদীর প্রয়াত মুক্তিযোদ্ধা সাংবাদিক মো. ওসমানুল হকের ১৬তম মৃত্যুবার্ষিকী রোববার। নগরীর সেন্টার পয়েন্ট হাসপাতালে সাত দিন কোমায় থাকার পর ২০০৫ সালের ৩ জানুয়ারি তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

কর্মজীবনে নিভৃতচারী এই সাংবাদিক দৈনিক ইত্তেফাকে সহ-সম্পাদক হিসেবে সাংবাদিকতা জীবন শুরু করেন। ছাত্রজীবন থেকে ছিলেন রাজনীতি সচেতন। এরই ধারাবাহিকতায় ষাটের দশকে তৎকালীন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। পরে যুদ্ধ শুরু হলে ভারতে অস্ত্র প্রশিক্ষণ গ্রহণ এবং দেশে ফিরে বৃহত্তর সাতকানিয়ার (সাতকানিয়া-লোহাগাড়া) ডেপুটি কমান্ডার হিসেবে যুদ্ধ পরিচালনা করেন।

পরবর্তীকালে চট্টগ্রাম দড়্গিণ জেলা আ.লীগ ও যুবলীগের যুগ্ম সম্পাদক, সাতকানিয়া উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক এবং সাতকানিয়া আ.লীগের সাংগঠনিক সম্পাদকও ছিলেন তিনি।

এছাড়াও দৈনিক আজাদীতে কর্মরত অবস্থায় তিনি চট্টগ্রাম প্রেস ক্লাবের সঙ্গে যুক্ত হয়ে অর্থ সম্পাদকের দায়িত্ব পালন করেন। বর্তমানে ওনার বড় ছেলে মিরকান মিশুক বাংলানিউজ টোয়েন্টিফোরে সিনিয়র ভিএএস স্পেশালিস্ট ও ছোট ছেলে সাইমন চুমুক দৈনিক পূর্বদেশের মফস্বল সম্পাদক হিসেবে কর্মরত।

প্রচারবিমুখ এ মুক্তিযোদ্ধা সাংবাদিক ওসমানুল হকের মৃত্যুবার্ষিকীতে পরিবারের পক্ষ থেকে সকলের কাছে দোয়া কামনা করা হয়েছে।

Din Mohammed Convention Hall

এএইচ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm