মিলিটারি একাডেমিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজ, কমিশন পেলেন ১৯৬ অফিসার

প্রধান অতিথি ছিলেন কাতার সশস্ত্রবাহিনীর চিফ অব স্টাফ

0

বাংলাদেশ মিলিটারি একাডেমি (বিএমএ)-এর ৮২তম বিএমএ দীর্ঘ মেয়াদী কোর্সের অফিসার ক্যাডেটদের কমিশনপ্রাপ্তি উপলক্ষে আয়োজিত রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠিত হল।

মিলিটারি একাডেমিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজ, কমিশন পেলেন ১৯৬ অফিসার 1

এই কুচকাওয়াজ বুধবার (৮ জুন) সকালে চট্টগ্রামের ভাটিয়ারি বিএমএ প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়।

কাতার সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ লেফটেন্যান্ট জেনারেল (পাইলট) সালেম হামাদ আল-আকীল আল-নাবেত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন করেন ও প্যারেডের অভিবাদন গ্রহণ করেন। পরে তিনি কৃতী ক্যাডেটদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

মিলিটারি একাডেমিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজ, কমিশন পেলেন ১৯৬ অফিসার 2

Yakub Group

দীর্ঘ তিন বছরের কঠোর সামরিক প্রশিক্ষণ শেষে এই মনোজ্ঞ কুচকাওয়াজের মাধ্যমে ৮২তম বিএমএ দীর্ঘ মেয়াদী কোর্সের মোট ১৯৬ জন অফিসার ক্যাডেট কমিশন লাভ করেন। বাংলাদেশ সেনাবাহিনীতে কমিশনপ্রাপ্ত অফিসারদের মধ্যে ১৮০ জন পুরুষ ও ১৬ জন মহিলা অফিসার রয়েছেন।

এছাড়াও কমিশনপ্রাপ্ত অফিসারদের মধ্যে ৭ জন ফিলিস্তিনি এবং ১ জন শ্রীলংকান অফিসার রয়েছেন— যারা নিজ নিজ দেশের সেনাবাহিনীতে যোগদান করবেন।

সর্ব বিষয়ে শ্রেষ্ঠত্বের জন্য ব্যাটালিয়ন সিনিয়র আন্ডার অফিসার মো. তানভীর রহিম ৮২তম বিএমএ দীর্ঘমেয়াদী কোর্সের সেরা চৌকস ক্যাডেট বিবেচিত হন ও অসামান্য গৌরবমন্ডিত ‘সোর্ড অফ অনার’ এবং সামরিক বিষয়ে শ্রেষ্ঠত্বের জন্য ‘সেনাবাহিনী প্রধান স্বর্ণপদক’ অর্জন করেন।

পরে প্রশিক্ষণ সমাপনকারী ক্যাডেটরা আনুষ্ঠানিক শপথ গ্রহণ করেন। এরপর অনুষ্ঠানে আসা অতিথিবৃন্দ এবং প্রশিক্ষণ সমাপনকারী ক্যাডেটদের পিতা-মাতা ও অভিভাবকগণ নবীন অফিসারদের র‌্যাংক-ব্যাজ পরিয়ে দেন।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি বিএমএ প্যারেড গ্রাউন্ডে এসে পৌছালে আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ডের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি), বিএমএ এর কমান্ড্যান্ট এবং ২৪ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও চট্টগ্রামের এরিয়া কমান্ডার তাকে অভ্যর্থনা জানান।

অনুষ্ঠানে উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ এবং সদ্য কমিশনপ্রাপ্ত অফিসারদের পিতা-মাতা ও অভিভাবকরা উপস্থিত থেকে এ বর্ণাঢ্য কুচকাওয়াজ প্রত্যক্ষ করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm