মিরসরাই স্বাস্থ্য কমপ্লেক্সে দুদকের ঝটিকা অভিযান

0

অনিয়ম ও রোগীদের হয়রানির অভিযোগে চট্টগ্রামের মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (মস্তাননগর) হাসপাতালে ঝটিকা অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (৮ আগস্ট) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এ অভিযান পরিচালনা করা হয়।

দুদকের সহকারী পরিচালক রতন কুমার দাশের নেতৃত্বে এসময় উপস্থিত ছিলেন উপ-সহকারী পরিচালক মো. শরিফ উদ্দিন ও কন্সটেবল মো. ফারুক উদ্দিন।

দুদক টিম হাসপাতালে প্রায় তিন ঘন্টা ধরে অফিসের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে কথা বলেন এবং কাগজপত্র খতিয়ে পরীক্ষা-নিরীক্ষা করেন। এসময় হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা দুদক টিমের কাছে হাসাপাতালের নানা ধরনের অনিয়ম সম্পর্কে অবহিত করেন।

এ সময় ৫০ শয্যাবিশিষ্ট মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগ, মহিলা ওয়ার্ড, পুরুষ ওয়ার্ড, শিশু ওয়ার্ড, অফিস কক্ষ ও ওষুধের গুদামসহ বিভিন্ন বিভাগ পরিদর্শন করেন।

দুদক সূত্রে জানা গেছে, রোগীরা হয়রানির শিকার ও স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছেন – দুদক অভিযোগ কেন্দ্রে (১০৬) আসা এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান পরিচালনা করা হয়।

দুদকের সহকারী পরিচালক রতন কুমার দাশ বলেন, চিকিৎসাসেবায় বিভিন্ন অনিয়মের অভিযোগে মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অভিযান চালানো হয়েছে। অভিযানে ডাক্তারদের উপস্থিতি ভালো থাকলেও হাসপাতালের বিভিন্ন জায়গা অপরিস্কার, সরকারি ওষুধ সরবরাহে অনিয়ম, রোগীরা সঠিক সময়ে ওষুধ পায়না, বাইরে থেকে ওষুধ নিতে হয়। বিষয়টি হাসপাতালের উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলে জানান তিনি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন