মিরসরাইয়ে ট্রাকের ভারে ভাঙল বেইলি ব্রিজ

খাগড়াছড়ি-রামগড়-বারইয়ারহাট সড়কে যানচলাচল বন্ধ

চট্টগ্রামের মিরসরাইয়ে বালু বোঝাই ট্রাকের ভারে বেইলি ব্রিজ ভেঙ্গে খাগড়াছড়ি-রামগড়-বারইয়ারহাট সড়কে যানচলাচল বন্ধ হয়ে গেছে। ফলে দুর্ভোগে পড়েছে যাত্রীরা।

বুধবার (১ জানুয়ারি) ভোরে করেরহাট ইউনিয়নের লক্ষ্মীছড়া এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, খাগড়াছড়ি-রামগড়-বারইয়ারহাট সড়কের উন্নয়নের কাজের জন্য করেরহাট ইউনিয়নের লক্ষ্মীছড়া এলাকায় বেইলি ব্রিজটি নির্মাণ করে সিপিসিএল কনস্ট্রাকশন কোম্পানি। ওই ব্রিজের পাশে লক্ষ্মীছড়ার উপর নির্মাণ করা হচ্ছে মূল সেতু। বুধবার ভোরে প্রায় ৪০ টন ওজনের একটি বালু বোঝাই ট্রাক ব্রিজের উপর দিয়ে যাওয়া সময় ব্রিজটি ভেঙ্গে পড়ে। এতে যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়।

মিরসরাইয়ে ট্রাকের ভারে ভাঙল বেইলি ব্রিজ 1

স্থানীয়রা জানান, প্রতিদিন বালু পরিবহন কাজে ব্যবহৃত ৪০-৫০টি ট্রাক চলাচল করে ব্রিজটির উপর দিয়ে। সিপিসিএলের সিগন্যাল অমান্য করে চালকেরা গাড়ি নিয়ে ব্রিজ পারাপার করে। তাই ব্রিজটি নড়বড়ে হয়ে গেছে।

স্থানীয় সিএনজিচালিত অটোরিক্সা চালক জসিম উদ্দিন বলেন, ‘বেইলি ব্রিজে ৫ টনের অধিক ওজনের যানবাহন চলাচল নিষিদ্ধ থাকলেও ভারী যানবাহন চালকেরা তা মানছে না। ফলে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন।’

মিরসরাইয়ে ট্রাকের ভারে ভাঙল বেইলি ব্রিজ 2

কনস্ট্রাকশন কোম্পানি সিপিসিএলের ব্রিজ ইঞ্জিনিয়ার নরেন মজুমদার বলেন, ‘লক্ষ্মীছড়া বেইলি ব্রিজটির ধারণ ক্ষমতা ৫ টন। কিন্তু এটি দিয়ে ৩০-৪০ টন ওজনের যানবাহন চলাচল করে। তাই দুর্ঘটনা ঘটেছে। তবে পাশে বিকল্প সড়ক তৈরি করা হচ্ছে।’

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!