মিরসরাইয়ে শতভাগ পাসে প্রথম জেবি স্কুল

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় এবারও উপজেলা পর্যায়ে সেরা হয়েছে মিরসরাইয়ের জোরারগঞ্জ বৌদ্ধ উচ্চ বিদ্যালয় (জেবি)।

রোববার (১২ মে) প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফল প্রতিষ্ঠানটির পাশের হার শতভাগ।

এছাড়া শতভাগ পাসের কৃতিত্ব অর্জন করেছে নিজামপুর মুসলিম উচ্চ বিদ্যালয় ও ফাতেমা গার্লস হাই স্কুল।

জেবি স্কুলের সহকারী প্রধান শিক্ষক সুভাষ সরকার বলেন, ২০০২ সাল থেকে এই পর্যন্ত এসএসসি ফলাফলের দিক দিয়ে উপজেলায় শ্রেষ্ঠত্ব অর্জন করে আসছে জেবি স্কুল। এবারও তার ব্যতিক্রম ঘটেনি। এবার ২০৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। তার মধ্যে ৭৭ জন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে।

তিনি আরও বলেন, এই প্রতিষ্ঠানটি পড়ালেখার পাশাপাশি উপজেলায় বিভিন্ন সাংস্কৃতিক ও খেলাধুলায়ও কৃতিত্বের সাক্ষর রেখে যাচ্ছে।

যোগাযোগ করা হলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খান বলেন, এবারের এসএসসি পরীক্ষায় অংশ নেয় ৫ হাজার ৩২৫ জন শিক্ষার্থী। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩১৭ জন। পাশ করেছে ৪ হাজার ৭ শত ৩ জন। এছাড়া দাখিল পরীক্ষায় ১ হাজার ২২ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৮৫৪ জন। জিপিএ-৫ পেয়েছে ২৭ জন। কারিগরিতে ৫৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৫৬ জন।

তিনি আরও বলেন, এবারও উপজেলায় প্রথম হয়েছে জোরারগঞ্জ বৌদ্ধ উচ্চ বিদ্যালয় (জেবি)। এছাড়া শতভাগ পাশ করেছে নিজামপুর মুসলিম উচ্চ বিদ্যালয় ও ফাতেমা গার্লস হাই স্কুল। এসএসসিতে পাশের হার ৮৮.৩১%, দাখিলে ৮৩.৫৭% এবং কারিগরিতে ৯৬.৫৫%।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!