মিতু হত্যা মামলার আসামি ভোলার জামিন নামঞ্জুর, গ্রেফতারি পরোয়ানা

0

সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলার অন্যতম আসামি এহতেশামুল হক ভোলার জামিন নামঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে আসামীর পক্ষ থেকে জামিনের আবেদন করা হলে আদালত জামিন নামঞ্জুর করেন।

চট্টগ্রাম মহানগর পিপি অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘ভোলা আদালতে আত্মসমর্পন না করে সময়ের আবেদন করেছিলেন। আমরা আদালতকে জানিয়েছি ভোলা হাইকোর্টের নির্দেশ পালন না করে চট্টগ্রামে থেকেই ব্যবসা-বাণিজ্য চালিয়ে যাচ্ছে। যে অপরাধীর জেলে থাকার কথা সে সমাজের আর সব লোকের সাথে থেকে সমাজকে দূষিত করছে। আদালত সময়ের আবেদন নামঞ্জুর করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।’

তিনি আরও বলেন, ‘এর ফলে ভোলাকে গ্রেফতারে আর কোন বাধা থাকল না।’

এ সময় মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই চট্টগ্রাম মেট্রো অঞ্চলের পরিদর্শক সন্তোষ কুমার চাকমা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, এ মামলায় হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেন এহতেশামুল হক ভোলা। পরে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ ভোলাকে চার সপ্তাহের আগাম জামিন দেন। একইসঙ্গে জামিনের মেয়াদ শেষ হওয়ার আগে তাকে চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়।

প্রসঙ্গত, গত ২০১৬ সালের ৫ জুন সকালে নগরীর পাঁচলাইশ থানার জিইসি মোড়ে ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার সময় প্রকাশ্যে গুলি চালিয়ে ও কুপিয়ে হত্যা করা হয় বাবুল আক্তারের স্ত্রী মিতুকে। হত্যাকাণ্ডের পর পাঁচলাইশ থানায় অজ্ঞাত পরিচয়ে কয়েকজনকে আসামি করে একটি মামলা করা হয়। যার বাদী ছিলেন সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার নিজেই।

কিন্তু প্রেক্ষাপট বদলে গিয়ে গত ১২ মে মিতুর বাবা মোশাররফ হোসেন বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা করেন। বর্তমানে সে মামলায় বাবুল আক্তার কারাগারে রয়েছেন।

আইএমই/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm